হবিগঞ্জে বীর মুক্তিযোদ্ধা তোজাম্মেল হককে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

নিজস্ব প্রতিনিধি::

হবিগঞ্জ চুনারুঘাট পৌরসভার ১নং ওয়ার্ডে উত্তর বড়াইলের বাসিন্দা বীরমুক্তিযোদ্ধা ও সাবেক রেঞ্জ কর্মকর্তা তোজাম্মেল হক তরফদার গতকাল বুধবার রাত ৯.৪৫ মিনিটে নিজ বাসভবনে ইন্তেকাল করেন । (ইন্না……..রাজিউন) । মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬২ বছর। তোজাম্মেল হক স্ত্রী, ২ ছেলে, ১ মেয়েসহ অসংখ্যক আত্মীয়স্বজন রেখে গেছেন। চুনারুঘাট উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়।

চুনারুঘাট সদর ঈদগাহ ১ম জানাযা শেষে মরুহুমের গ্রামের বাড়ি শানখলা ইউনিয়নের ভগলাকুটে ২য় জানাজা শেষে আজ বৃহস্পতিবার তাকে দাফন করা হয়।

মরুহুমের পারিবারিক সূত্রে জানা যায়, প্রয়াত বীরমুক্তিযোদ্ধা তোজাম্মেল হক তরফদার দীর্ঘদিন ধরে লিভার জটিলতাসহ বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। বেশ কয়েকদিন ধরে অবস্থার অবনতি হলে ঢাকায় একটি হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছিল।

বীরমুক্তিযোদ্ধা তোজাম্মেল হক তরফদারের মৃত্যু সংবাদ শুনে ইউএনও কাইজার মোহাম্মদ ফারাবী’র পক্ষে বিআরডিবি কর্মকর্তা হারুনুর রশিদ আজ দুপুর ২ ঘটিকায় শানখলা ইউপির শাকিরমোহাম্মদ উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে ছুটে যান এবং জানাজা নামাজের শেষে জাতীয় পতাকা দিয়ে মরদেহ ঢেকে দেন। পরে একদল পুলিশ গার্ড অব অর্নার প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার এডভোকেট মোহাম্মদ আলী পাঠান, সদর উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুশ শহীদ, চুনারুঘাট উপজেলা সাবেক কমান্ডার আব্দুশ সামাদ ও আব্দুল গাফ্ফার, পদক্ষেপ গণপাঠাগাঠাগারের সাবেক সভাপতি ও লংলা আধুনিক ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক মাজহারুল ইসলাম রুবেল ও সহ-সাধারণ সম্পাদক আজিজুর রহমান কাজল, আয়কর আইনজীবী আলামীন চকদার, চুনারুঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহবায়ক বাকি বিল্লাহ, এস আই আতিক, ধামালী সভাপতি এডভোকেট মোস্তাক আহমদ ও সাধারণ সম্পাদক মামুন তালুকদার, চুনারুঘাট ফটোগ্রাফিক সোসাইটি সভাপতি সোরাইজাম উৎপল সিংহ, চুনারুঘাট মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য আতাউর রহমানসহ, রিয়াজুল হক, তোফাজ্জুল হোসেন প্রমুখ।

উল্লেখ্য, বীরমুক্তিযোদ্ধা তোজাম্মেল হক তরফদার ৩ নং সেক্টর কমান্ডার কে এম শফিল্লাহ অধীনে মহান স্বাধীনতার যুদ্ধে অংশ নেন। তিনি ১২৪ নং গ্রুপের গ্রুপ কমান্ডার ছিলেন।

Sharing is caring!

Loading...
Open