ওআইসি সম্মেলন : ৩০টি মার্সিডিজ গাড়ি আমদানি করছে সরকার

সুুরমা টাইমস ডেস্ক:: অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) পররাষ্ট্রমন্ত্রীদের ৪৫তম সম্মেলনে আসা অতিথিদের যাতায়াতের জন্য মার্সিডিজ-বেঞ্জ (এস ক্লাস) বিএমডব্লিউ-৭ সিরিজের ৩০টি গাড়ি আমদানি করছে সরকার। আগামী বছরের ৫ ও ৬ই মে ঢাকায় অনুষ্ঠিত হবে এ সম্মেলন।

গাড়িগুলো শুল্কমুক্ত সুবিধায় আমদানির নীতিগত অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। বুধবার সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সভাপতিত্বে অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় বিষয়টির অনুমোদন দেয়া হয়েছে। সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান এ তথ্য জানান।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান স্বাক্ষরিত ওই প্রস্তাবনায় বলা হয়েছে, ঢাকায় অনুষ্ঠিতব্য ওআইসি পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনে আসা অতিথিদের যাতায়াতের জন্য প্রয়োজনীয় পরিবহন সুবিধা প্রদানে ৩০টি মার্সিডিজ বেঞ্জ (এস ক্লাস)/বিএমডব্লিউ-৭ সিরিজের গাড়ি আমদানি প্রয়োজন। গাড়িগুলো শুল্কমুক্ত সুবিধায় ক্রয়ে প্রধানমন্ত্রীর নীতিগত অনুমোদন রয়েছে। এখন অর্থনৈতিক বিষয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদন প্রয়োজন।

‘সম্মেলনে ব্যবহারের পর সরকারের সিদ্ধান্ত অনুযায়ী এসব গাড়ি ভবিষ্যতে বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলনে আমন্ত্রিত ভিভিআইপি অতিথিদের ব্যবহারের জন্য পাঁচটি গাড়ি পররাষ্ট্র মন্ত্রণালয়ে এবং অবশিষ্ট গাড়িগুলো সরকারি পরিবহন পুলে হস্তান্তর করা হবে। যেহেতু প্রস্তাবিত গাড়িগুলো বিশেষভাবে রাষ্ট্রীয় প্রটোকল ও সরকারি প্রয়োজনে ব্যবহারের জন্য বিবেচ্য, সেহেতু গাড়িগুলো ক্রয়ে শুল্ক অব্যাহতি প্রদান যুক্তিযুক্ত।’

প্রস্তাবনায় আরও বলা হয়, ২০১৭-১৮ অর্থবছরে সরকারি যানবাহন অধিদফতরের অনুকূলে সংশ্লিষ্ট কোডে বরাদ্দ করা অর্থে গাড়িগুলো আমদানি করা যেতে পারে।

Sharing is caring!

Loading...
Open