মুন্নি হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সিলেটে মানববন্ধন


সুরমা টাআইমস ডেস্ক ঃঃ সুনামগঞ্জের দিরাই উপজেলার হুমায়রা আক্তার মুন্নির হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধনের আয়োজন করেছে নারী বিষয়ক অনলাইন সাময়িকী উইমেন ওয়ার্ডস।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানবন্ধনটি অনুষ্ঠিত হবে।

উইমেন ওয়ার্ডস এর সম্পাদক অদিতি দাস জানান, দেশে নারী ও কন্যা শিশু নির্যাতনের হার ক্রমাগত বাড়ছে। আমাকে প্রায় প্রতিদিনই ধর্ষণসহ বিভিন্ন ধরণের সহিংসতার খবর প্রকাশ করতে হয়। যা খুবই কষ্টদায়ক। আমাদের সকলের তাই ঐক্যবদ্ধ হতে হবে। মুন্নির হত্যাকারীদের এমন দৃষ্টান্তমূলক শাস্তি হোক, যেন আর কেউ এ ধরণের ঘটনা ঘটানোর সাহস না পায়।আজকের এই মানববন্ধনে সবাই উপস্থিত থেকে উত্যক্তকারী, নারী নির্যাতনকারীদের বিরুদ্ধে একাত্ম হবেন এটাই আমার সবিনয় অনুরোধ।

প্রসঙ্গত, গত ১৬ ডিসেম্বর (শনিবার) রাতে ঘরে ঢুকে মুন্নিকে পড়ার টেবিলেই উপর্যুপরি ছুরিকাঘাত করে হত্যা করে ইয়াহিয়া। প্রেমের প্রস্তাবে প্রত্যাখ্যাত হয়ে মুন্নিকে খুন করা হয় বলে এলাকাবাসী সূত্রে জানা যায়। মুন্নি দিরাই বালিকা উচ্চ বিদ্যালয় থেকে আগামী বছর এসএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিলো।

এদিকে ঘটনার ২দিনপর সোমবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় মুন্নীর মা রাহেলা বেগম বাদী হয়ে ইয়াহিয়া ও তানভীরকে আসামি করে দিরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

তানভীরকে আগেই জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছিলো পুলিশ। মামলা দায়েরের পর তাকে গ্রেপ্তার দেখানো হয়। অন্যদিকে মুন্নি হত্যার ঘটনার পর থেকে গা ঢাকা দেয়া প্রধান অভিযুক্ত ‘ঘাতক’ মো. ইয়াহিয়া বুধবার (২০ ডিসেম্বর) রাত ১টার দিকে সিলেট সদরের দোরসা গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

Sharing is caring!

Loading...
Open