(২২ ডিসেম্বর) থেকে সিলেটে শুরু হচ্ছে বীমা মেলা


সুরমা টাইমস ডেস্ক ঃঃ আগামী শুক্রবার (২২ ডিসেম্বর) থেকে সিলেটে শুরু হচ্ছে বীমা মেলা। বীমা বিষয়ে সাধারণ মানুষকে অবহিতকরণ, ইতিবাচক ধারণা তৈরি ও প্রচার প্রচারণা বৃদ্ধির লক্ষ্যে সিলেটে প্রথমবারের মতো এ মেলার আয়োজন করা হয়েছে।

শুক্রবার সকালে শুরু হয়ে দুদিনব্যাপী এ মেলা শেষ হবে শনিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায়।

শুক্রবার সকাল ১০টায় সিলেট নগরীর রিকাবিবাজারের কবি নজরুল অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এতে সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত থাকবেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব মানিক চন্দ্র দে।

বৃহস্পতিবার দুপুরে সিলেট নগরীর একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারী।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, রাজধানী ঢাকার পর সিলেটে এটি হচ্ছে দ্বিতীয় বীমা মেলা। বীমা সম্পর্কে সাধারণ মানুষের ভীতি ও ভূল বোঝাবুঝি দুর করতে ও জনসচেতনতা বাড়াতেই এ মেলার উদ্যোগ।

তিনি জানান, আমরা দুদিন ব্যাপী এ মেলায় বিভিন্ন কোম্পানির গ্রাহকদের বীমা দাবি নিষ্পত্তির পাশাপাশি অভিযোগ বক্স রাখবো, যেখানে গ্রাহকরা তাদের অভিযোগ রাখবেন। আমরা সেই অভিযোগগুলো যাচাই শেষে নিষ্পত্তির উদ্যোগ গ্রহণ করবো।

শফিকুর রহমান পাটোয়ারী আরও বলেন, শুক্রবার (২২ ডিসেম্বর) সকাল ৯টায় কোর্ট পয়েন্ট থেকে এক র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কবি নজরুল অডিটোরিয়ামে গিয়ে শেষ হবে।

শনিবার (২৩ ডিসেম্বর) সকাল ১০টায় জেলা পরিষদ কনফারেন্স হলে অনুষ্ঠিত হবে ‘রেগুলেটরি রিফর্মস অব ইনসিওরেন্স সেক্টর ইন বাংলাদেশ’ শীর্ষক সেমিনার।

সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমদ এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান এবং জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেন।

দুদিনের এ মেলায় দাবি নিষ্পত্তির পাশাপাশি অংশগ্রহনকারি কোম্পানিগুলো পলিসি বিক্রি করবে বলেও জানিয়েছেন তিনি।

মেলায় দুটি সরকারি বীমা কোম্পানির পাশাপাশি মোট ৩০টি লাইফ, নন লাইফ বীমা কোম্পানি অংশগ্রহন করছে।

সংবাদ সম্মেলনে বীমা উন্নয়ন কর্তৃপক্ষসহ অংশগ্রহণকারী কোম্পানিগুলোর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Sharing is caring!

Loading...
Open