খেলার মাঠে মেলা কেন? জানতে চায় হাইকোর্ট


সুরমা টাইমস ডেস্ক:: শেখ রাসেল মিনি স্টেডিয়াম নামে পরিচিত সিলেটের শাহী ঈদগাহস্থ খেলার মাঠে মেলার আয়োজন কেন অবৈধ হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট। একটি রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ এ বৃহস্পতিবার এ রুল জারি করেন।

বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, সিলেট জেল পরিষদের চেয়ারম্যান, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র, সিলেটের জেলা প্রশাসক, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

পাশাপাশি আদালত মাঠটিকে স্থানীয় শিশু-কিশোরদের জন্য খেলার মাঠ হিসেবে রাখার জন্যও নির্দেশনা প্রদান করেন। রিট আবেদনটি করেন শাহী ঈদগাহর বাসিন্দা নাজির আহমেদ চৌধুরীর ছেলে মনজু জামান চৌধুরী।

সম্প্রতি সিলেট নগরীর শাহী ঈদগাহ এলাকায় অবস্থিত শেখ রাসেল মিনি স্টেডিয়ামে সিলেট মেট্রোপলিটন চেম্বারের উদ্যোগে সিলেট আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০১৭ আয়োজন করা হয়েছে। এর আগে এখানে গরুর হাটও বসানো হয়েছিলো। বিভিন্ন সময়ে খেলার মাঠে এ রকম আয়োজন নিয়ে প্রতিবাদ ও গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। গত ২৩ নভেম্বর সিলেটভিউসহ বিভিন্ন গণমাধ্যমে এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

ওই দিনই শাহী ঈদগাহ এলাকাবাসীর উদ্যোগে খেলার মাঠে মেলা আয়োজনের প্রতিবাদে সভা অনুষ্ঠিত হয়। সভায় স্থানীয় বাসিন্দারা খেলার মাঠে মেলা আয়োজনের প্রতিবাদ করে তা প্রতিরোধের ঘোষণা দেন।

Sharing is caring!

Loading...
Open