নগ্ন না হওয়ায় অভিনেত্রীকে হত্যার হুমকি

সুুরমা টাইমস ডেস্ক:: চলতি বছর হলিউডের প্রযোজক হার্ভি ওয়াইনস্টিনের বিরুদ্ধে নিউ ইয়র্ক টাইমস ও দি নিউ ইয়র্কার দুটি যৌন হয়রানির প্রতিবেদন প্রকাশ করে। এরপর থেকেই একের পর এক যৌন হয়রানির অভিযোগ উঠে আসা শুরু করে। প্রভাবশালী এ প্রযোজকের বিরুদ্ধে এবার মুখ খুললেন বিখ্যাত অভিনেত্রী সালমা হায়েক।
নিউ ইয়র্ক টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে সালমা বলেন, ওয়াইনস্টিনের আমাকে নগ্নতার জন্য জোর করেন এতে রাজি না হওয়ার কারণে মেরে ফেলারও হুমকি দিয়েছিলেন তিনি।
তিনি বলেন, প্রথমে আমি হার্ভি ওয়াইনস্টিনের সঙ্গে কাজের সুযোগ পেয়ে খুব খুশি হয়েছিলাম। কিন্তু আমাকে শারীরিক সম্পর্কের কথা বলা হলে কাজটি ফিরিয়ে দেই।
মেক্সিকোতে জন্ম নেয়া সালমা হলিউডের নারী অভিনেত্রীদের যৌন হেনস্থা করার জন্য এই প্রযোজককে ‘দানব’ বলেও অভিহিত করেছেন।
সালমা হায়েক দাবি করেন, অন্যান্য অভিনেত্রীদের মতো যৌন হেনস্তা নিয়ে প্রতিবাদ দেখে তিনি নিজেও অনুপ্রাণিত হয়েছেন। ২০০২ সালের দিকের কথা সেই সময়টায় মেক্সিকান চিত্রশিল্পী ফ্রেদা কাহলোকে নিয়ে নির্মিত একটি সিনেমায় কাজ করছিলেন তিনি।

প্রভাবশালী এই প্রযোজক হলিউডের বিখ্যাত প্রযোজনা সংস্থা উইনস্টেইনের কো-চেয়ারম্যান এবং মিরাম্যাক্স ফিল্মসের প্রতিষ্ঠাতা। শেক্সপিয়র ইন লাভ, দ্য কিংস স্পিচ, পাল্প গ্যাংস অব নিউইয়র্ক, ফিকশন, ম্যালেনার মতো বহু নামকরা চলচ্চিত্রের প্রযোজনা করেছেন ওয়াইনস্টিন।
তার প্রযোজিত সিনেমা এ পর্যন্ত তিনশ’র বেশি অস্কার মনোনয়ন পেয়েছে, জিতেছে ৮১টি অস্কার। তবে যৌন হয়রানির অভিযোগ উঠার পর উইনস্টেইনকে নিজের প্রযোজনা সংস্থা থেকেও বরখাস্ত হতে হয়েছে।

হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি, গিনেথ প্যাল্ট্রো, অ্যাশলে জুড, কারা ডালাভিনেন, কেট বেকিনসেল, লি সিডু, হিথার গ্রাহাম, ব্রিটিশ অভিনেত্রী কারা ডালাভিনেন এই প্রযোজকে বিরুদ্ধে অভিযোগ করেছেন। তাদেরকে অনৈতিক যৌন সম্পর্কের প্রস্তাব দিয়েছিলেন ওয়াইনস্টিন।
বলিউড অভিনেত্রী ও সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চনের সঙ্গেও একবার একান্তে দেখা করতে চেয়েছিলেন ওয়াইনস্টিন।

Sharing is caring!

Open