মুক্তিযুদ্ধে কারো একক অবদানে দেশ স্বাধীন হয়নি-কর্নেল অলি

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম বলেছেন, মুক্তিযুদ্ধে কারো একক অবদানে দেশ স্বাধীন হয়নি। সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমেই দেশ স্বাধীন হয়েছে। তিনি বলেন মুক্তিযুদ্ধের সময় যারা অস্ত্র হাতে নেন নাই, যুদ্ধ করেন নাই, কলকাতা অথবা ত্রিপুরায় বসে সিনামা দেখেছেন তারা এখন টেলিভিশনে মুক্তিযুদ্ধের কথা বলে, পত্রিকায় কলাম লিখে মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃতি করছেন।

আজ (১৫ই ডিসেম্বর) শুক্রবার বিকালে মহান বিজয় দিবস উপলক্ষে এলডিপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সাবেক মন্ত্রী কর্নেল অলি বলেন, ১৯৭১ সালে ২৫শে মার্চ রাতে যখন দেশবাসী দিশেহারা হয়ে দিগ্বিদিক ছুটোছুটি করছে। তখন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নেতৃত্বে অষ্টম বেঙ্গল রেজিমেন্টকে সঙ্গে নিয়ে আমরা চট্টগ্রাম থেকে প্রথমে বিদ্রোহ করি। ২৭শে মার্চ কালুরঘাট বেতার কেন্দ্র থেকে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা করেন।

তিনি বলেন, দেশের মানুষ ভালো নেই। চারদিকে শুধু গুম-খুন। দিন শুরু হয় খুনের খবর দিয়ে। ঘরে ঘরে গুম-খুনের আতঙ্ক বিরাজ করছে। এর থেকে মুক্তি পেতে মুক্তিযুদ্ধের আদর্শ বাস্তবায়ন করতে হবে।

ঢকা মহানগর উত্তর এলডিপির আহ্বায়ক ইব্রাহিম মিয়ার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, প্রেসিডিয়াম সদস্য প্রফেসর আব্দুল্লাহ, আব্দুল গণি, ভাইস চেয়ারম্যান হামিদুর রহমান খান, যুগ্ম মহাসচিব তমিজ উদ্দিন টিটু, প্রচার সম্পাদক বিল্লাল হোসেন মিয়াজী, তথ্য গবেষণা সম্পাদক উপাধ্যক্ষ মাহবুবুর রহমান ও যুব বিষয়ক সম্পাদক শফিউল বারি রাজু প্রমুখ।- বিজ্ঞপ্তি

Sharing is caring!

Loading...
Open