বিভিন্ন দাবিতে বিড়ি ভোক্তা সিলেট’র মানববন্ধন

সুরমা টাইমস ডেস্ক:: নিম্ন আয়ের শ্রমজীবী মানুষের প্রিয় ধুমপায়ী বিড়ির খরচ বাড়িয়ে বিড়ি ধুমপান হতে বিরত রেখে সিগারেট ধুমপানে উৎসাহিত করার প্রতিবাদে সিলেট অঞ্চলের বিড়ি ভোক্তাদের উদ্যোগে আজ বৃহস্পতিবার (১৪ই ডিসেম্বর) নগরীর ধোপাদিঘীরপাড়স্থ হাফিজ কমপ্লেক্সের সামনে বিড়ি ভোক্তা সমাবেশ ও মানবববন্ধন অনুষ্ঠিত হয়।

বিড়ি শ্রমিক ফেডারেশনের সভাপতি মশিউর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আল মামুনের পরিচালনায় বক্তব্য রাখেন বিড়ি ভোক্তা নেতা মো. কবির হোসেন, সদস্য খায়রুল ইসলাম, বাদশা মিয়া, আলিম উদ্দিন, বখতিয়ার হোসেন, নাজমূল ইসলাম, সুবল দাস, গিয়াস উদ্দিন, আব্দুর রহিম, আলতাফ হোসেন, সজল দাস সহ বিপুল সংখ্যক বিড়ি ভোক্তারা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, আমরা শ্রমজীবী। স্বল্প আয়ের মাধ্যমে কোনরকমে দিনাতিপাত করে আসছি। আমরা বিড়ি ভুক্তা হয়ে বিড়ি ধুমপান করে আসছি। কিন্তু হঠাৎ বিগত কিছুদিন আগে মাননীয় অর্থমন্ত্রী ২ বছরের মধ্যে বিড়ি বিলিন করে দেওয়ার কথা বলে আমাদেরকে আতঙ্কের মধ্যে ফেলে দিয়েছেন। এ বক্তব্য প্রত্যাহারের জন্য সমাবেশ এবং মানববন্ধন থেকে জোর দাবী জানানো হয়। তা না হলে বিড়ি ভোক্তারা কঠোর কর্মসুচী দিতে বাধ্য হবে।

বিড়ি ভোক্তাদের দাবি পূর্বের ট্যারিফ মূল্য বহাল রেখে ৭টাকা দরে বিড়ির বান বহাল রাখতে হবে। বিদেশী ব্রিটিশ টোবাকর সাথে আতাত চলবেনা। দেশীয় বিড়ি শিল্পকে রক্ষা করতে হবে। সিগারেটের উপর ২% রাজস্ব বিড়ির উপর ১১০% রাজস্ব এই বৈষম্য নীতি প্রত্যাহার করতে হবে। আগামীতে কোন অবস্থাতেই বিড়ির উপর রাজস্ব বাড়ানো যাবে না।

Sharing is caring!

Loading...
Open