মাদকাসক্তদের বিনামূল্যে কাউন্সেলিং করাবে এসএমপি

নিজস্ব প্রতিবেদক:: মাদকাসক্তদের সু-চিকিৎসার মাধ্যমে সমাজের মূল স্রোতে ফিরিয়ে আনতে কাউন্সেলিং সেন্টার গঠন করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)। এই সেন্টার থেকে বিনামূল্যে মাদকাসক্তদের কাউন্সেলিং করবেন বিশেষজ্ঞরা।

মাদকাসক্তদের পাশাপাশি তাদের অভিভাবকরাও এতে অংশ নিতে পারবেন। একই সাথে মাদকাসক্তদের পুর্নবাসনে চিকিৎসা সহায়তা তহবিলও গঠন করা হচ্ছে। ইতিমধ্যে এই তহবিল গঠনের লক্ষে উপস্থাপিত হয়েছে কর্মকৌশলও।

এসএমপির সদর দপ্তর সূত্র জানায়, এসএমপি কমিশনার গোলাম কিবরিয়ার একান্ত প্রচেষ্ঠায় মাদকাসক্তদের পুর্নবাসনে এই উদ্যোগ নেওয়া হয়েছে। এ লক্ষে তহবিল গঠনের জন্য গতকাল মঙ্গলবার সিলেটের বিশিষ্টজনদের নিয়ে বৈঠকও করা হয়েছে। ওই বৈঠকে ‘মাদকাসক্তি নিরাময় চিকিৎসা সহায়তা তহবিল’ গঠন নিয়ে বিস্তর আলোচনা হয়। তাতে কর্মকৌশলও উপস্থাপন করা হয়।

এতে উপস্থিত বিশিষ্টজনরা মাদকাসক্তদের মায়া মমতা, ভালবাসা, পারিবারিক বন্ধন সুদৃঢ়করণ ও সু-চিকিৎসার মাধ্যমে সমাজের মূল স্রোতে ফিরিয়ে আনার উপর গুরুত্বারোপ করেন।

এ সভায় বক্তব্য উপস্থাপন করেন- সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের সভাপতি হাসিন আহমেদ, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) বাসুদেব বণিক, উপ-পুলিশ কমিশনার (উত্তর) ফয়সল মাহমুদ, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ তোফায়েল আহমেদ, মেট্রোপলিটন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি অধ্যাপক (অবঃ) বিজিত কুমার দে, বিভাগীয় পুলিশ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ রফিকুল ইসলাম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) সুজ্ঞান চাকমা।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মুহাম্মদ আবদুল ওয়াহাব বিষয়টি নিশ্চিত করে জানান, বৈঠকে আলোচনার প্রেক্ষিতে একটি কাউন্সিলিং সেন্টার গঠন করা হয়। গঠিত কাউন্সিলিং সেন্টারে পূর্ব নির্ধারিত সময়ে বিশেষজ্ঞ চিকিৎসক/ মনোবিজ্ঞানী/ পুলিশ কর্মকর্তাগণ/ মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের কর্মকর্তাগণসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ বিভিন্ন সেশনে অংশ নিয়ে মাদকাসক্তদের বিনামূল্যে কাউন্সিলিং সেবা প্রদান করবেন। অভিভাবকবৃন্দও উক্ত সেন্টারে সেবা গ্রহণ করতে পারবেন।

সেবা গ্রহীতাদের উপ-পুলিশ কমিশনার(সদর ও প্রশাসন) মোবাইল নং-০১৭১৩-৩৭৪৫০৮ এ যোগাযোগ করে কাউন্সিলিং সেবা গ্রহণ করার জন্য অনুরোধ জানান তিনি।

Sharing is caring!

Loading...
Open