মুক্তিযোদ্ধা আব্দুল আহাদকে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত

নিজস্ব প্রতিনিধি:: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ১নং গাজিপুর ইউনিয়নের উছমানপুরের বাসিন্দা প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আব্দুল আহাদ আর নেই। গত সোমবার (১১ই ডিসেম্বর) রাত ১১টায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি……..রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৭০। প্রয়াত এই বীর সৈনিকের মৃত্যুতে উসমানপুরবাসীর মধ্যে শোকের ছায়া নেমে আসে।

এদিকে, বীর মুক্তিযোদ্ধা আব্দুল আহাদের মৃত্যু সংবাদ শুনে ইউএনও কাইজার মোহাম্মদ ফারাবী গতকাল মঙ্গলবার বিকেল ৪টায় তাঁর বাড়িতে ছুটে যান এবং
জাতীয় পতাকা দ্বারা মরদেহ ঢেকে দেন। পরে জানাজা নামাজ শেষে একদল পুলিশ গার্ড অব অর্নার তথা রাষ্ট্রীয় সম্মাননা প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- সাবেক থানা কমান্ডার আব্দুস সামাদ এবং আব্দুল গাফ্ফার, গাজিপুর ইউপির সাবেক কমান্ডার নুরুল হক, এসআই জুলহাস, চুনারুঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের যুন্ম আহ্বায়ক ও প্রীতম ব্রিকসের সত্ত্বাধিকারী রুবেল আহমদ, গাজিপুর ইউপির মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মো নুরুন্নবীসহ রজব আলী, অলি হাসান প্রমুখ।

মরুহুমের পারিবারিক সূত্রে জানা যায়- প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আব্দুল আহাদ ৩ ছেলে এবং ২ মেয়ে রেখে গেছেন। তিনি দীর্ঘদিন ধরে হার্টের সমস্যার পাশাপাশি পেটের টিউমারে আক্রান্ত ছিলেন। অর্থাভাবে সঠিক চিকিৎসাও হয়নি। তার করুণ অবস্থায় দেখে গাজিপুর ইউপির সন্তান কমান্ডের সদস্যরা চিকিৎসার করানো লক্ষ্যে কাজ শুরু করেছিলেন।

উল্লেখ্য, প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আব্দুল আহাদ মহান স্বাধীনতা যুদ্ধে অংশ নিতে ভারতে প্রশিক্ষণ নেন এবং ৩ নং সেক্টর তথা রেমা-কালেঙ্গা, নালুয়া সাইটে পাকবাহিনীর সাথে যুদ্ধে করেছিলেন।

Sharing is caring!

Loading...
Open