যুদ্ধাপরাধ: অভিযুক্ত ভাইস চেয়ারম্যানের পতাকা উত্তোলন চান না মুক্তিযোদ্ধারা

নিজস্ব প্রতিনিধি:: একাত্তরের মানবতাবিরোধী অপরাধের তদন্তাধীন মামলায় সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছুল আলম তালুকদার ঝুনু মিয়ার নাম থাকায় তাকে বিজয় দিবসের কুচকাওয়াজের অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের সুযোগ না দেয়ার দাবি জানিয়েছেন মুক্তিযোদ্ধারা।

আজ বৃহস্পতিবার (৭ই ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসকের কাছে লিখিতভাবে এ দাবি জানিয়েছেন জামালগঞ্জ উপজেলার ৪৬ জন মুক্তিযোদ্ধা।

জেলা প্রশাসকের কাছে আবেদনে উল্লেখ করা হয়, জামালগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছুল আলম তালুকদার ঝুনু মিয়া একজন স্বাধীনতাবিরোধী রাজাকার। মুক্তিযুদ্ধের সময় তার পিতা আবুল মনসুর তালুকদার লাল মিয়া পাকিস্তানী সেনাদের সক্রিয়ভাবে সহযোগিতা করেছে এবং প্রকাশ্যে মুক্তিযুদ্ধে বিরোধিতা করেছে। তারা পিতা-পুত্র দুইজনই রাজাকার, আলবদর ও আল সামস বাহিনী তৈরি করে অনেক মুক্তিযোদ্ধাকে নির্মমভাবে হত্যা করেছে। মুক্তিযুদ্ধের পক্ষের লোকদের বাড়ি-ঘরে অগ্নি সংযোগ, লুটপাট ও নারীদের ধর্ষণ করেছে। রাজাকার, আল বদর ও আল শামস বাহিনীর তালিকায় উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছুল আলম ঝুনু মিয়ার নাম রয়েছে। তার বিরুদ্ধে আদালতে যুদ্ধাপরাধী ও মানবতাবিরোধী মামলা হয়েছে; সেই মামলাটি তদন্তাধীন রয়েছে। তাই বিজয় দিবসের কুচকাওয়াজের অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনে সুযোগ না দেয়ার দাবি জানিয়েছেন মুক্তিযোদ্ধাগণ।

Sharing is caring!

Loading...
Open