আলিয়া মাদরাসায় কর্মীদের উপর শিবিরের হামলা ,


সুরমা টাইমস ডেস্ক ঃঃ : সিলেট সরকারি আলিয়া মাদরাসায় তালামীয কর্মীদের উপর হামলা চালিয়েছে ইসলামী ছাত্রশিবির। বুধবার দুপুর ১২টায় ফাযিল অনার্স পরীক্ষার এডমিট কার্ড সংগ্রহ করতে গেলে তাদের উপর এ হামলা চালানো হয় বলে অভিযোগ করেন ওই শিক্ষার্থীরা।

জানা যায়- গতকাল বুধবার দুপুর ১২টায় ফাযিল অনার্স পরীক্ষার্থী কাওছার হামিদ সাজু, হোসাইন আহমদ ও আরিফ আহমদ নামের তিনজন সাধারণ শিক্ষার্থী এডমিট কার্ড সংগ্রহ করতে মাদরাসায় গেলে তারা শিবির করে কি না জানতে চায় শিবিরের একদল ক্যাডার।

তারা শিবির করে না এমনটি জানালে তাদেরকে শিবিরের ফরম কাটতে চাপ দেয়া হয়। এসময় ওই ৩ শিক্ষার্থী তালামীযে ইসলামিয়ার কর্মী পরিচয় দিলে শিবির ক্যাডাররা তাদের উপর অতর্কিত হামলা চালায়। হামলায় আহত হয় এ তিন শিক্ষার্থী।

আহত শিক্ষার্থীরা জানান- শিবিরের দৌরাত্মে তারা ক্যাম্পাসে অতিষ্ঠ। দীর্ঘদিন ধরে মাদরাসার ছাত্রাবাস দখল করে সেখানে অস্ত্রাগার গড়ে তুলেছে শিবির। এখান থেকেই তারা তাদের সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে। শিবির করে না এমন কেউ তাদের নজরে পড়লে ছাত্রাবাসে নিয়ে টর্চার করে এমনটিও জানিয়েছেন ওই শিক্ষার্থীরা।

এদিকে এ ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন- বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সিলেট সরকারি আলিয়া মাদরাসার সভাপতি হোসাইন আহমদ বাবু ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান। তারা বলেন, আলিয়া মাদরাসা ক্যাম্পাস শিবির সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। তাদের অস্ত্রের মহড়ায় আতংকিত সাধারণ শিক্ষার্থীরা। তুচ্ছ বিষয় নিয়ে ছাত্রদের উপর এমন হামলা কোন সভ্যতার পরিচয় নয়। নেতৃবৃন্দ এ বিষয়ে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন।

এব্যাপারে শিবিরের মাদরাসার অনার্স শাখার সভাপতি আব্দুল গফ্ফার হামলার ঘটনা অস্বীকার করে বলেন-আমি এ ব্যাপারে কিছু জানি না।

Open