আন্দোলন এবং নির্বাচন— দু’টোর জন্যই বিএনপি প্রস্তুত আছে ,


সুরমা টাইমস ডেস্ক :: আন্দোলন এবং নির্বাচন— দু’টোর জন্যই বিএনপি প্রস্তুত আছে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

রোববার (৩ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘জাতীয়তাবাদী প্রজম্ম ৭১’ নামে একটি সংগঠন আয়োজিত গোলটেবিল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

মির্জা আব্বাস বলেন, এবার আর ৫ জানুয়ারির মতো নির্বাচন হতে দেওয়া হবে না। নির্বাচন হতে হবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রূপরেখা অনুযায়ী।

তিনি অভিযোগ করেন, খালেদা জিয়াকে সাজা দেওয়ার প্রক্রিয়া চলছে, স্বাভাবিক বিচারে তাকে সাজা দিতে না পারলেও যে কোনোভাবে তাকে সাজা দিতে চায় সরকার।

সরকারের উদ্দেশে মির্জা আব্বাস বলেন, বিচার তো সঠিকভাবে হবে না, শুধু শুধু নাটক না করে তাকে ধরে নিয়ে জেলে পুরে দিলেই পারেন, এতো কিছুর কী দরকার?

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নিয়েও সরকার ষড়যন্ত্র করছে অভিযোগ করে দলের স্থায়ী কমিটির এ সদস্য বলেন, সুস্থ হলেও তারেক যেন দেশে ফিরতে না পারেন, সরকার সেই তৎপরতা চালাচ্ছে।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে কখনো দেখেননি বলে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদের মন্তব্যের জবাবে মির্জা আব্বাস বলেন, তার মতো একজন বিজ্ঞ লোকের মুখে এমন কথা আসবে, আমি ভাবতে পারি না।

বিশেষ অতিথির বক্তব্যে আলোচনায় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণা আওয়ামী লীগ সহ্য করতে পারে না। যারা প্রকৃত মুক্তিযুদ্ধ করেছেন, তাদের প্রতি আওয়ামী লীগের বিদ্বেষ আছে।

তিনি বলেন, আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা মওলানা আবদুল হামিদ খান ভাসানী, তাজউদ্দীন আহমেদকেই আওয়ামী লীগ স্বীকার করে না। জিয়াউর রহমানকে যেমন আওয়ামী লীগ সহ্য করতে পারে না, তেমনি তাজউদ্দীনকেও সহ্য করতে পারে না।

আয়োজক সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন-বিএনপি নেতা আব্দুস সালাম আজাদ, কাজী আবুল বাশার, আবু নাসের রহমতুল্লাহ প্রমুখ।

Sharing is caring!

Loading...
Open