‘আমাকে‘মোটা’বললে আমি কষ্ট পাই না’–বিদ্যা বালান

সুরমা টাইমস ডেস্ক:: বিদ্যা বালানের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি হচ্ছে ‘তুমহারি সুলু’। এ ছবি দিয়ে তিনি আশানুরূপ ব্যবসা করতে পারেন নি। তবে ছবির অভিনয়ের জন্য তিনি প্রশংসিত হয়েছে । সম্প্রতি বিয়ে, ব্যক্তিজীবন ও ক্যারিয়ার নিয়ে গণমাধ্যমের মুখোমুখি হয়েছে ডার্টি পিকচার খ্যাত এ অভিনেত্রী।

সাইফ আলী খানের বিপরীতে ‘পরীনিতা’ সিনেমা দিয়ে বলিউডে যাত্রা শুরু করেন বিদ্যা। এরপর আর পিছনে তাকাতে হয়নি। একে একে দর্শককে উপহার দেন ‘ডার্টি পিকচার, ‘কাহানি’র মতো সাড়া জাগানো সিনেমা। অভিনয়ের যাদুতে তিনি দর্শক প্রিয় হয়েছেন।
ক্যারিয়ারের উঠতি সময়ে বিয়ে এবং ফিটনেস হারিয়ে মুটিয়ে যাওয়া ইত্যাদি বিষয় নিয়ে সম্প্রতি গণমাধ্যমের মুখোমুখি হলেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে’কে দেয়া বিশেষ সাক্ষাতকারে বর্তমান ফিল্ম ক্যারিয়ার প্রসঙ্গে বিদ্যা বলেন, ‘ভারতে এখনও অভিনেত্রীদের ফিল্ম কারিয়ারের জন্য বিয়ে এবং সংসার একটি বড় বাধা। আমার ফিল্ম ক্যারিয়ার যখন উড়তির দিকে; সে সময়েই আমি বিয়ের সিদ্ধান্ত নিই। তখন অনেকেই বলেছিলেন এবারে আমার ক্যারিয়ার শেষ হতে চলেছে। সত্যি হলো, আমার ক্যারিয়ার শেষ হয়ে যায়নি। তবে এটা ঠিক, বিয়ের পর আমার সিনেমাগুলোতে আগের ব্যবসায় হয়নি।’

বিয়ের পর হঠাৎ করেই মুটিয়ে গেছেন ‘ডার্টি পিকচার’ অভিনেত্রী- এটাই তার সিনেমার দর্শকপ্রিয়তা হারানোর কারণ?

বিদ্যা বালান, ‘বিষয়টাকে আমি এভাবে দেখি না। তবে আমাদের দর্শকদের মন-মানসিকতা এখনও আগের মতোই রয়েছে। বিয়ের পর তারা অভিনেত্রীদের নায়িকা হিসেবে দেখতে পছন্দ করেন না। আর আমাকে কেউ ‘মোটা’ বললে কষ্ট পাই না। তবে আমি মনে করি কারও শারীরিক অবস্থা নিয়ে তাকে হেয় করা ঠিক নয়।’

তবে বর্তমান সময়ের অভিনেতা-অভিনেত্রীদের মধ্যে আলিয়া ভাট, বরুণ ধাওয়ান, রণবীর সিং ও ভূমি পেড়নেকরকে পছন্দ করেন বিদ্যা বালন।

Open