ফেঞ্চুগঞ্জে স্কুলের খেলার মাঠ লিজ!

নিজস্ব প্রতিনিধি:: সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার গংগাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠ লিজ দেয়ায় বিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্রছাত্রীসহ অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অভিভাবকদের অভিযোগ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুক্লা দে’র স্বেচ্ছাচারিতার কারণে অনিয়মের আখড়ায় পরিণত হয়েছে বিদ্যালয়টি।

এতে ব্যাহত হচ্ছে বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম। লিখিত অভিযোগ ও সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রী ও অভিভাবকদের সঙ্গে কথা বলে জানা যায়, গংগাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুক্লা দে বিদ্যালয়ের খেলার মাঠ সম্প্রতি আট হাজার ২০০ টাকার বিনিময়ে লিজ দেন স্থানীয় এক ব্যক্তির কাছে। এ ছাড়া বিদ্যালয়ের গাছপালা কেটে বিক্রির অভিযোগ রয়েছে প্রধান শিক্ষক শুক্লা দে’র বিরুদ্ধে।

লিজ গ্রহীতারা সম্প্রতি লিজকৃত মাঠে চাষাবাদ শুরু করলে ছাত্রছাত্রীসহ অভিভাবকরা ক্ষোভে ফেটে পড়েন।

বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্র হৃদয় দাশ বলেন, টিফিন টাইমে আমরা মাঠে খেলাধুলা করতাম। এখন দেখছি ট্রাক্টর দিয়ে মাঠ খনন করে চাষাবাদ করা হচ্ছে। মাঠে আমরা আর খেলাধুলা করতে পারব না।

গৌরাঙ্গ নমশূদ্র বলেন, যেদিন লিজগ্রহীতারা মাঠে হালচাষ শুরু করে সেদিন ছাত্রছাত্রীরা কান্নকাটি করেছে। স্কুলে পড়ুয়া আমার ছেলের কাছ থেকে বিষয়টি জেনেছি।

Sharing is caring!

Loading...
Open