ভারতে আত্মগোপনকারী বাংলাদেশী জঙ্গিদের ছবি প্রকাশ

সুরমা টাইমস ডেস্ক:: ভারতে গা ঢাঁকা দিয়ে থাকা আল কায়েদা ঘনিষ্ঠ আনসারুল্লা বাংলা টিমের দুই জঙ্গির ছবি প্রকাশ কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। শুক্রবার লালবাজারে ডিসি (এসটিএফ) মুরলীধর শর্মা তিন জঙ্গি স্বপন বিশ্বাস ওরফে তামিম এবং নয়ন গাজি ওরফে আরিফুল এবং উমার ফারুক ওরফে মাহির ছবি প্রকাশ করেন। তিনি ঘোষণা করেন, যে বা যারা এই তিন জঙ্গির কোনও হদিশ দিতে পারবে তাদের পুরস্কৃত করা হবে।

ডিসি (এসটিএফ) জানিয়েছেন, এই দুই জঙ্গিকে শেষবার হাওড়ার ডবশন রোডে একটি গেস্ট হাউসে দেখা গিয়েছিল। গত ১লা অক্টোবর তারা ওই গেস্ট হাউসে উঠেছিল। সেখানে তিনদিন থাকার পরে অন্যত্র চলে যায় তারা। সেখানকার সিসিটিভি ফুটেজে তাদের ছবি রয়েছে। গেস্ট হাউস কর্তৃপক্ষের কাছে তারা যে আধার কার্ড জমা দিয়েছিল সেটি ভুয়ো বলে জানতে পেরেছে পুলিশ। অপরদিকে, উমার ফারুকের কোনও হদিশ মেলেনি এখনও। কলকাতেই কোথাও আস্তানা ফারুক আস্তানা গেঁড়েছিল বলে অনুমান এসটিএফের। শাহাবাদ পুলিশি জেরার মুখে উমার ফারুকের কথা জানায় বলে জানা গিয়েছে।

উত্তর ২৪ পরগনার বাসিন্দা পরিচয় দিয়ে গেস্ট হাউসে ওঠা এই দুই জঙ্গিই বাংলাদেশের বাসিন্দা বলে জানা গিয়েছে। গেস্ট হাউসের কর্মী অখিলেশ পাণ্ডে জানিয়েছেন, গত ৩০শে নভেম্বর আধার কার্ড এবং ড্রাইভিং লাইসেন্স দেখিয়ে ঘর নিয়েছিল ওই দু’জন। পুনে থেকে এসেছে বলেও জানিয়েছিল তারা, হলদিয়া যাওয়ার কথাও হোটেল কর্তৃপক্ষকে বলেছিল তারা, সাধারণ গ্রাহক হিসেবেই তাদের ঘর ভাড়া দিয়েছিলেন বলে দাবি অখিলেশের। অন্যদিকে, উমার ফারুকের খোঁজ না মিললেও পুুলিশের সন্দেহ উমারের সঙ্গে আরও কোনও জঙ্গি রয়েছে৷ কারণ এরা প্রত্যেকেই দু’জন করে জোটবদ্ধ হয়ে যাতায়াত করছে। সেক্ষেত্রে অপরজন কে? সেটি জানার জন্য তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।

Sharing is caring!

Loading...
Open