সিসিক কাউন্সিলার আজাদকে সংবর্ধনা ও মতবিনিময় সভা নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে


সুরমা টাইমস ডেস্ক :: নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে এক সংবর্ধনা ও মতবিনিময় সভার আয়োজন করা হয়।
রোববার(১৯নভেম্বর) সন্ধায় সিলেট সিটি কর্পোরেশনের তিন বারের নির্বাচিত কাউন্সিলার, সিলেট মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক, ক্রীড়া সংগঠক আজাদুর রহমান আজাদ কে সংবর্ধনা দেয়া হয়।

যুক্তরাষ্ট্রে বসবাসরত ছাত্রলীগ-যুবলীগ নের্তৃবৃন্দসহ প্রবাসীদের ব্যাপক উপস্থিতিতে সংবর্ধনা ও মতবিনিময় সভাটি মিলনমেলায় রূপ নেয়। সিলেট এমসি কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস ও যুক্তরাষ্ট্র ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সেক্রেটারী সাখাওয়াত আলীর সভাপতিত্বে যৌথভাবে অনুষ্ঠান পরিচালনা করেন নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল এবং আয়োজক কমিটির সদস্য সচিব ওয়ালী হোসেন।

সংবর্ধনা ও মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের উপদেষ্টা ড. মহসীন আলী, ডা. মাসুদুল হাসান, ড. প্রদীপ রঞ্জণ কর ও তোফায়েল আহমদ চৌধুরী, বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশের সহকারি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসীব মামুন, জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সমন্বয়কারী ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা, সাবেক ছাত্র নেতা ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের জনসংযোগ সম্পাদক কাজী কয়েস, দপ্তর সম্পাদক প্রকৌঃ মোহাম্মদ আলী সিদ্দিকী, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. শাহ মোঃ বখতিয়ার আলী, শিক্ষা বিষয়ক সম্পাদক এম এ করিম জাহাঙ্গীর, কার্যকরী সদস্য হিন্দাল কাদির বাপ্পা ও সরাফ সরকার, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ নেতা এসএম গোলাম রব্বানী চৌধুরী, আবদুস শহীদ দুদু, জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য মাহবুবুর রহমান চৌধুরী, যুক্তরাষ্ট্র জাসদের সাধারণ সম্পাদক নুরে আলম জিকু, সিলেট মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এডভোকেট আবদুল হাই কাইয়ুম, মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি সৈয়দ সিদ্দিকুল হাসান, সিলেট মহানগর আওয়ামীলীগের সদস্য আবরার আহমদ দুলাল, নিউইর্য়ক ষ্টেট আওয়ামীলীগের সহ সভাপতি মহিউদ্দিন, শেখ আতিকুল ইসলাম, সৈয়দ আতিকুর রহমান, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক মোস্তফা কামাল, কোষাধক্ষ এমএইচ মতিন, যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রুমানা আক্তার, যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের সহ সভাপতি মঞ্জুর আহমেদ চৌধুরী ও ইলয়ার রহমান, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি দুরুদ মিয়া রনেল, রেজাউল করীম, জুয়েল আহমদ, সাগর মোহাম্মদ সানু, নিউইর্য়ক মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি সাইকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শিবলী সাদেক, শিমুল হাসান, রানা ও উপ প্রচার সম্পাদক শুব্রত তালুকদার, যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক সভাপতি জেডএ জয়, সাংগঠনিক সম্পাদক সাকিল আহমদ, মোহাম্মদ নুরুর রহমান সাচ্চু, আলী হোসেন চৌধুরী বাবলা, রাজিয়া খানম নার্গিস, আবদুল কুদ্দুস, সাবিবর উদ্দিন, ফারুক আহমেদ, আবদুল আহাদ চৌধুরী স্বপন, হেনাজ উদ্দিন ও জুয়েল আহমদ, যুবলীগ নেতা আমিনুল ইসলাম প্রমুখ।

সিলেট জেলা যুব লীগের সাবেক সাধারণ সম্পাদক আজাদুর রহমান আজাদ বলেন, বাংলাদেশের সার্বিক উন্নয়নে অসাধারণ অবদান রাখছে প্রবাসীরা। বাংলাদেশকে দ্রুত উন্নত রাষ্ট্রে পরিনত করতে প্রবাসীদের আরো এগিয়ে আসতে হবে। বেশি বেশি বিনিয়োগ করতে হবে। প্রবাসীরা যাতে নিরাপদে দেশে বিনিয়োগ করতে পারে সে পরিবেশও নিশ্চিত করেছে সরকার।

তিনি বলেন, সিলেট সিটি কর্পোরেশনের আগামী নির্বাচনে মেয়র পদে তিনি মনোনয়ন প্রত্যাশি। নেত্রী মনোনয়ন দিলে তিনি নির্বাচনে প্রার্থী হবেন। অন্যথায় দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই ঐক্যবদ্ধভাবে কাজ করবেন। কাউন্সিলার পদে সিটি কর্পোরেশনে তাকে তিন তিন বার নির্বাচিত করার জন্য তিনি সিলেটবাসীর প্রতি বিশেষ কৃজ্ঞতা জানান। এলাকার উন্নয়নে সবসময় নিবেদিত থাকার ঘোষণাও দেন তিনি এসময়।

বক্তারা বলেন, আওয়ামী লীগে এখন দেশে-প্রবাসে সব জায়গায়ই সুবাধাভোগীদের দৌরাত্মে ত্যাগী নেতা-কর্মীরা কোনঠাসা। দলের সুসময়ে সুবিধা নিলেও দু:সময়ে তাদের পাওয়া যাবে না। এজন্য সুবাধাবাদীদের চিহ্নিত করে দলকে নিরাপদ রাখতে হবে।

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বর্তমান নের্তৃত্বের তীব্র সমালোচনা করে বক্তারা বলেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বর্তমান কমিটি দলের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। তাই দলকে বাঁচাতে সম্মেলনের মাধ্যমে ত্যাগী নেতাদের দিয়ে কমিটি গঠন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী অবিলম্ভে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সম্মেলন দিতে হবে। অন্যথায় দলীয় গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নিতে বাধ্য হবে সাধারণ নেতা-কর্মীরা।

সভাপতির বক্তব্যে আয়োজক কমিটির আহ্বায়ক সাখাওয়াত আলী অনুষ্ঠান সফল করার জন্য উপস্থিত সকলের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানান। সিলেটের সার্বিক উন্নয়নে প্রবাসীদের সার্বিক সহযোগিতার কথাও জানান তিনি।

Sharing is caring!

Loading...
Open