গোয়াইনঘাটে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ, আহত ২০

নিজস্ব প্রতিনিধি:: সিলেটের গোয়াইনঘাটে একটি খাল দখলকে কেন্দ্র করে দুই গ্রামের লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনা হয়েছে। এতে উভয় পক্ষের অন্তত ২০জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলার আলীরগাঁও ইউনিয়নের খয়রতিখাল এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে তাৎক্ষনিক ভাবে গোয়াইনঘাটের ইউএনও এবং থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

স্থানীয় সূত্রে জানা যায় উপজেলার ফুলের গ্রাম এলাকায় খয়রতি খাল নামে একটি জলমহাল রয়েছে। যে খালটি দীর্ঘদিন ধরে ওই গ্রামের লোকজন ভোগ দখল করে আসছিল। কিন্তু বেশ কিছু দিন ধরে পার্শবর্তী লাফনাউট গ্রামের লোকজন খালটি দখলের চেষ্টা করে আসছে। এরই সুত্র ধরে গতকাল সকালে লাফনাউট গ্রামের কয়েক শতাধিক লোকজন খালটির দখল নিতে যায়। এসময় ফুলের গ্রামের লোকজন এত বাঁধা দিলে দুই পক্ষের লোকজনের মাঝে সংঘর্ষ বাঁধে। এতে উভয় পক্ষের অন্তত ২০জন আহত হয়। আহতরা হলেন লাফনাউট গ্রামের মহি উদ্দিন (৫৫), আব্দুল করিম (৫২), এরশাদ মিয়া (৩২), সালেহ আহমদ(৩২), জলাল উদ্দিন (৩০)। বাকী আহতদের নাম পাওয়া যায়নি। এ ঘটনায় স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে চিকিৎসা কেন্দ্রে প্রেরণ করা হয়েছে।

গোয়াইনঘাট থানার ওসি মো. দেলওয়ার হোসেন সাংবাদিকদের জানান, খাল দখলকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে উত্তেজনার খবর পেয়ে সাথে থানার অফিসার ও ফোর্সদের নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। বর্তমানে ওই এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
গতকাল বিকেলে এ প্রতিবেদন লেখা পর্যন্ত থানায় কোন মামলা দায়ের হয়নি বলে তিনি জানান।

গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করা হয়েছে। সালিশ বৈঠকের মাধ্যমে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও এলাকার গণ্য মান্য ব্যক্তিরা বিরোধটি নিষ্পত্তি করার জন্য দায়িত্ব নিয়েছেন। বিষয়টি নিষ্পত্তি হওয়ার আগ পর্যন্ত ওই এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

Sharing is caring!

Loading...
Open