সার বীজ বিতরনে অনিয়ম হলে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে- ইমরান আহমদ

নিজস্ব প্রতিনিধি:: সংসদ সদস্য ইমরান আহমদ বলেন, বাংলাদেশকে খাদ্যে স্বয়ং সম্পূর্ণ করতে কৃষকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। কৃষকদের সকল ধরনের সহযোগিতা করে যাচ্ছে আওয়ামীলীগ সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি ও কৃষকদের সকল ক্ষেত্রে ভর্তুকি দিয়ে একটি উন্নত মধ্যম আয়ের দেশ হিসাবে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। কৃষি বান্ধব সরকার কৃষকদের মধ্যে কৃষি ঋণ, সার, বীজ, কীটনাশক কৃষি উপকরন ও নগদ অর্থ সাহায্য প্রদান করে যাচ্ছে।

তিনি অারোও বলেন- বীজে কোন সমস্যা দেখা দিলে দায়ভার উপজেলা কৃষি কর্মকর্তাকে নিতে হবে। বিগত বন্যায় উপজেলার কৃষকদের বোরো ধান ক্ষতিগ্রস্থ হয়েছে, কৃষকদের সাফল্যতার জন্য এবং যেখানে গরিব কৃষক রয়েছে তাদের খোঁজে বের করে, তুলনামূলক দূর্বল কৃষকদের মধ্যে সার, বীজ ও কৃষি উপকরন বিতরনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার চুড়ান্ত নির্দেশ দিয়েছেন।

এছাড়া সংসদ সদস্য আরও বলেন, শুধু শহরের উন্নয়ন করলে চলবে না। বর্তমান সরকারের মধ্যম আয়ের দেশ হিসাবে ঘোষনা করতে হলে গ্রামের কৃষকদের মধ্যে বিনামূল্যে কৃষি উপকরন বিতরন করতে হবে। এক্ষেত্রে সংশ্লিষ্ট কৃষি কর্মকর্তার কোন প্রকার গাফিলতি পাওয়া গেলে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য কথা গুলো বলেন।

বৃহস্পতিবার সকাল ১১টায় জৈন্তাপুর উপজেলা কৃষি ও সমাজসেবা অফিসের যৌথ আয়োজনে উপজেলা কমপ্লেক্স মাঠ প্রঙ্গনে উপজেলা বিভিন্ন ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্ত ও সীমান্তবর্তী এলাকায় পাহাড়ী ঢলে ক্ষতিগ্রস্থদের কৃষি পূর্নবাসন কার্যক্রমের আওতায় বিনামূল্যে বোরো ধান, সরিষা, ভূট্টা বীজ, সার, নগদ অর্থ এবং নৃত্ত্বতিক জনগোষ্ঠির জীবন মান উন্নয়নের জন্য আর্থিক অনুদান বিতরন অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মৌরীন করিমের সভাপতিত্বে ও জৈন্তাপুর উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক কুতুব উদ্দিনের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা ফারুক হোসাইন।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জয়নাল আবদীন, ভাইস চেয়ারম্যান বশির উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান জয়মতি রানী, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি কামাল আহমদ, জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ খাঁন মোঃ ময়নূল জাকির, নিজপাট ইউপি চেয়ারম্যান মঞ্জুর এলাহী সম্রাট, জৈন্তাপুর ইউপি চেয়ারম্যান এখলাছুর রহমান, চিকনাগুল ইউপি চেয়ারম্যান আমিনুর রশিদ, সাবেক ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, সমাজসেবা কর্মকর্তা এ.কে.এম আজাদ ভূইয়া, জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি উপাধক্ষ্য শাহেদ আহমদ।

আরও উপস্থিত ছিলেন নিজপাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান বাবুল, জৈন্তাপুর উপজেলা সেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি আব্দুল কাদির, আওয়ামীলীগ নেতা আলা উদ্দিন, সিরাজুল ইসলাম, কামরুজ্জামান চৌধুরী, জাকারিয়া মাহমুদ, যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন, যুগ্ন-আহবায়ক শাহীনুর রহমান, ইউপি সদস্য শামীম আহমদ, কৃষকলীগের সদস্য সাব্বির আহমদ, যুবলীগের আহবায়ক কমিটির সদস্য মাসুদ আহমদ, সুমন আহমদ, নিক্সন রায়, নির্মল দেবনাথ, জালাল উদ্দিন, শামীম আহমদ, বাদশা মিয়া, জুয়েল আহমদ ডালিম, কামরান আহমদ, লুৎফুর রহমান, সুলতান মাহমুদ টিটন, ছাত্রলীগ নেতা শাহীন আহমেদ, মির্জ্জান রুবেল, মাহবুবুর রহমান সবুজ, জাহিদুল ইসলাম জায়েদ প্রমুখ।

Sharing is caring!

Loading...
Open