ছবির বিনিময়ে অভিনেত্রীকে শারীরিক সম্পর্কের প্রস্তাব পরিচালকের

সুরমা টাইমস ডেস্ক:: হলিউড সেলেব হার্ভে উইনস্টেইনের ধর্ষণ থেকে যৌন উৎপীড়নের ঘটনাগুলি একের পর এক প্রকাশ্যে আসার পর থেকে বলিউডেও তার রেশ যেন ছড়িয়ে পড়েছে৷ নিজেদের সঙ্গে ঘটে যাওয়া যৌন হয়রানি নিয়ে এবার আর রাখঢাক নয়, প্রকাশ্যে সে সব কথা তুলে ধরছেন সেলেবরা। রাঞ্ঝনা, তনু ওয়েডস্ মনু রিটার্নস-এর মতো বহু ছবিতে নজর কেড়েছেন স্বরা ভাস্কর। ছবির জগতে এবার তাঁর ভয়ঙ্কর অভিজ্ঞতাই তাঁকে ফের নিয়ে এল শিরোনামে।

কি জানিয়েছেন স্বরা?
অভিনেত্রী জানিয়েছেন, কখনোই ঘৃণ্য প্রস্তাবের সামনে মাথা ঝোঁকাতে নেই। তাঁর সঙ্গেও ঘটেছিল এক জঘন্য ঘটনা। তিনি জানান, একবার শ্যুটিং চলাকালীন তাঁর ঘরে ঢুকে একটি ছবিতে অভিনয়ের প্রস্তাবের বিনিময়ে তাঁর সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপনের দাবি করে এক ছবির নির্দেশক। তাঁকে জোর করে আলিঙ্গন করতে চায়, যা খুবই ভয়ঙ্কর ছিল। একটি সংবাদ মাধ্যমকে সাক্ষাৎকার দেওয়ার সময় আরও অনেক কথাই প্রকাশ্যে আনেন তিনি।

স্বরা জানান, একবার একটি ছবির টিমের সঙ্গে ৫৬ দিনের জন্য আউটডোর শ্যুটিংয়ে যান তিনি। সে সময় একেবারেই নতুন ছিলেন তিনি বলিউড ইন্ড্রাস্ট্রিতে। আর তাঁকে খুবই উত্যক্ত করে সেই ছবির পরিচালক। নৈশভোজের জন্য জোর থেকে শুরু করে তাকে নানা উছিলায় ডেকে পাঠানো, তার পিছু করা, এমনই সব অভিযোগ স্বরা এনেছেন সেই পরিচালকের বিরুদ্ধে। যদিও তিনি কোনও নামই তুলে ধরেননি। একদিন মদ্যপ অবস্থায় সেই পরিচালক তাঁকে অশ্লীল কথা বলেন, যা শুনে স্বরা ভয় পান৷ আর সেই ভয় থেকেই তিনি শ্যুটিংয়ের পর রাতে মেক আপ তুলতেন আলো না জ্বালিয়ে, যাতে ওই পরিচালকের মনে হয় যে স্বরা ঘুমিয়ে পড়েছেন। আর এই যৌন হয়রানি এমন পর্যায়ে পৌঁছেছিল যে স্বরা ছবির একসিকিউটিভ প্রোডিউসারের সঙ্গে এই বিষয়ে কথা বলতে বাধ্য হন, যাতে শ্যুটিং ফ্লোরে তাঁকে কোনওভাবেই একা না রাখা হয়।

Open