কানাইঘাটে পাথর উত্তোলন করতে গিয়ে ৬ জন নিহত : তদন্ত কমিটি গঠন

সুরমা টাইমস ডেস্ক:: সিলেটের কানাইঘাট উপজেলার লোভাছড়া পাথরকোয়ারিতে পাহাড়ধসে ছয় শিক্ষার্থী নিহতের ঘটনায় দুই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামি ৩ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার বিকেলে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সৈয়দ আমিনুর রহমানকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ, আরডিসি কাজি আরিফুর রহমান।

সিলেট জেলা প্রশাসনের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপ পরিচালক দেবজিৎ সিংহ বিষয়টি নিশ্চিত করে বলেন, এই ঘটনার জন্য আসলে দায়ী কারা। এই বিষয়টি সুস্পষ্ট করতে তদন্ত কমিটি করা হয়েছে।

এদিকে সিলেট জেলা পুলিশের পক্ষ থেকে ৩ সদস্যের আরো একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাতকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- এডিশনাল এসপি নুরুল আফসার ও আমিনুল ইসলাম। তদন্ত কমিটিকে আগামী তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এছাড়া নিহত ৬ শিক্ষার্থীর পরিবারকে জেলা প্রশাসনের তরফ থেকে নগদ ১৫ হাজার টাকা করে এবং উদ্ধার হওয়া আহত কিশোরকে ১০ হাজার টাকা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

এর আগে মঙ্গলবার সকালে কানাইঘাট উপজেলার পূর্বলক্ষ্মীপ্রসাদ ইউনিয়নের লোভাছড়া পাথর কোয়ারির বাংলাটিলা এলাকায় পাথর উত্তোলনে গিয়ে টিলা ধসে ৬ শিক্ষার্থী নিখোঁজ হন। পর্যায়ক্রমে দিনভর উদ্ধার তৎপরতা চালিয়ে ৬ জনের মরদেহ উদ্ধার করা হয়।

Sharing is caring!

Loading...
Open