সুনামগঞ্জে মাছ ধরাকে কেন্দ্র করে সংঘর্ষ,নিহত ০১-আহত ১০

নিজস্ব প্রতিনিধি:: সুনামগঞ্জের জামালগঞ্জ-দিরাই উপজেলার মধ্যবর্তী ভছার হাওরে মাছ ধরাকে কেন্দ্র করে সংঘর্ষে ১ জন নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছেন।

এলাকাবাসী সূত্রে ও নিহত আব্দুল হান্নানের পুত্র জনান, ভছার বিল জলমহালে অবাধে মাছ ধরতে বাঁধা দিয়ে গত শুক্রবার দিবাগত রাতে তান্ডব চালায় দিরাই উপজেলার আ’লীগের সাংগঠসিক সম্পাদক খাগাউড়ার এলাকার অভিরাম তালুকদারের লোকজন। তাদের দেশীয় অস্ত্রের তান্ডবে প্রতিবেশী গ্রামের নিহত আব্দুল হান্নান (রাষ্ট্র মিয়া) সহ নৌকায় থাকা সকল জেলে আহত হন। দেশীয় অস্ত্রের আঘাতে সকল জেলে আহত হন। আহত জেলেদের মাঝে আব্দুল হান্নান কে আটক করে নিয়ে যায় অভিরাম তালুকদারের লোকজন। ঘটনার পর থেকে রাত ব্যাপী অনেক চেষ্টা করেও আ:হান্নান (রাষ্ট্র মিয়) কে উদ্ধার করতে পানেনি তার স্বজনরা। শনিবার বিকেলে হাওরে আ:হান্নান (রাষ্ট্র মিয়া) এর ভাসমান লাশ দেখতে পায় সেচনি গ্রামের লোকজন। এর পর পুলিশ কে খরব দিলে জামালগঞ্জ থানার পুলিশ হাওরে ভাসমান লাশ উদ্ধার করে।

ঘটনাকে ভিন্ন খাতে নিতে কৌশলে তান্ডব কারীদের কয়েক জন কে আহত দেখিয়ে শুক্রবার রাতে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন দিরাই উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক অভিরাম তালুকদার। অনেক নাটকীয়তার পর বিকেলে আ:হান্নান (রাষ্ট্র মিয়া) এর লাশ হাওরে ভেসে উঠার সংবাদ পেয়ে ভর্তিকৃতদের হাসপাতাল থেকে পালাতে সাহায্য করেন অভিরাম তালুকদার। পুলিশ খবর পেয়ে দিরাই হাসপাতালে গিয়ে কাউকে না পেয়ে ফিরে আসেন। দিরাই থান পুলিশ সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে দিরাই উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক অভিরাম তালুকদারের দিরাইয়স্থ মজলিজ পুর বাসায় অভিযান চালিয়ে ৪ জন কে আটক করে বাকীরা পালিয়ে যায়।

আটককৃতদের মধ্যে রয়েছে নিখিল চন্দ্র তালুকদার, সুজন তালুকদার, ভূপতি তালকদার, যোগেন্দ্র তালুকদার, নিখিল চন্দ্র তালুকদার। ঘটনা স্থলের গ্রাম দিরাই উপজেলার খাগাউড়া গ্রাম থেকে দিরাই ও জামালগঞ্জ থানার পুলিশ অরুণ দাশ নামের একজন কে আটক করে। এ রির্পোট লিখা পর্যন্ত দুই থানর পুলিশ ঘটনা স্থলে অবস্থান করছে। জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আবুল হাসেম জানান লাশ উদ্ধার করা হয়েছে।

এ রির্পোট লিখা পর্যন্ত তিনি ও দিরাই থানা পুলিশ ঘটনা স্থলে অবস্থান করছেন বলে জানান। দিরাই থানার অফিসার ইনচার্জ মো: গোলাম মোস্তফা বলেন, দিরাই উপজেলা সদর থেকে ৪ জন ও কাগাউরা থেকে ১ জনকে জিঞ্জাসাবাদের জন্য আটক করা হয়েছে।

Sharing is caring!

Loading...
Open