নগরীর রেজিস্টারি মাঠের সম্মুখে বিএনপির মিছিলে হাতাহাতি, লাঞ্ছিত শামীম

নিজস্ব প্রতিবেদক:: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ কর্মসূচী পালন করেছে নেতা-কর্মীরা। বিক্ষোভ কর্মসূচীর মিছিলের এক পর্যায়ে ব্যানার নিয়ে কাড়াকাড়ি ও হাতাহাতির ঘটনা ঘটে। এসময় লাঞ্ছিত হয়েছেন সিলেট মহানগর বিএনপির সহসভাপতি ও মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম।

আজ বৃহস্পতিবার (০২রা নভেম্বর) বিকেল সাড়ে তিনটায় নগরীর তালতলা এলাকার রেজিস্টারি মাঠেরে সামনে এ ঘটনা ঘটে। বিএনপি ও স্বেচ্ছাসেব দলের নেতাকর্মীরা দুটি গ্রুপে বিভক্ত হয়ে ধাওয়া ধস্তাধস্তি ও হাতাহাতির ঘটনা ঘটে। বিক্ষোব্ধ নেতাকর্মীরা এসময় একটি সিএনজি অটোরিকশা (সিলেট থ-১২-৫৬১৪) ভাঙচুর করে।
প্রত্যক্ষদর্শীরা জানান, কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সিলেটে এই বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করেছিল জেলা ও মহানগর বিএনপি।

বিকেলে মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে এবং জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল ও মহানগর শাখার যুগ্ম সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী সঞ্চালনায় সমাবেশে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির সহ-ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সহসভাপতি জিয়াউল গনি আরিফীন সহনেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সমাবেশ শেষে রেজিস্টারি মাঠ থেকে একটি মিছিলের প্রস্তুতি নেয়া হয়। এ সময় মিছিলের সামনে দাঁড়ানো নিয়ে বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধস্তাধস্তির ঘটনা ঘটে। একপর্যায়ে স্বেচ্ছসেবক দল-ছাত্রদল ও বিএনপির একটি গ্রুপের নেতাকর্মীরা মহানগর বিএনপির একটি ব্যানার কেড়ে নিয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানান, ওই ব্যানারে পেছনে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সহ-সভাপতি ফরহাদ চৌধুরী শামীম ছিলেন। এসময় বদরুজ্জামান-ফরহাদ বলয়েল নেতাকর্মীরা বিক্ষোব্ধ হয়ে একটি সিএনজি অটোরিকশা ভাঙচুর করে এবং রেজিস্টারি মাঠের সম্মুখে বিক্ষোভ দিতে থাকেন।

এ অবস্থায় মিছিল না করেই দলের সিনিয়র নেতৃবৃন্দ চলে যান। সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম বলেন, সমাবেশ শেষে দলের জুনিয়রদের মধ্যে একটি অপ্রতিকর ঘটনা ঘটে। তবে, তাদের কর্মসূচি শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে বলে তিনি উল্লেখ করেন।
এ ব্যাপারে সিলেট কতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গৌছুল হোসেন বলেন, বিএনপির মিছিলে দুই গ্রুপ ধস্তাধস্তি করেছে বলে শুনেছি।

Sharing is caring!

Loading...
Open