সিলেটে প্রথম দিনেই ২ কোটি টাকার বেশি কর আদায়

সুরমা টাইমস ডেস্ক:: সিলেটে সাত দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধনী দিনে ২ কোটি ৩০ লাখ ৫৫ হাজার ৪৫৩ টাকা কর আদায় হয়েছে। এ দিন সেবা নিয়েছেন ৯৪৩ জন এবং ৫০ জনকে নতুন ইটিআইএন প্রদান করা হয়েছে। বুধবার সকাল সোয়া ১০টায় নগরীর আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংসদ সদস্য ইমরান আহমদ।

সিলেট কর অঞ্চলের কমিশনার সৈয়দ মোহাম্মদ আবু দাউদের সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার নাজমানারা খানুম, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, জেরা প্রশাসক রাহান আনোয়ার, কাস্টমস কমিশনার শফিকুর রহমান, উপ পুলিশ কমিশনার ফয়ছল মাহমুদ, অতিরিক্ত কাস্টমস কমিশনার মিয়াজুর রহমান, অতিরিক্ত কর কমিশনার তৌহিদুল ইসলাম, সিলেট চেম্বারের সভাপতি সিপার আহমদ, মেট্টোপলিটন চেম্বারের প্রথম সহ সভাপতি হাসিন আহমদ, সিলেট কর আইনজীবী সমিতির সভাপতি মৃত্যুঞ্জয় ধর ভোলা প্রমুখ।

উদ্বোধনী দিনে বিপুল সংখ্যক করদাতার উপস্থিতিতে প্রাণবন্ত হয়ে ওঠে কর মেলা। অনুষ্ঠানের প্রধান অতিথি করজাল সম্প্রসারণ করে রাজস্ব আহরণের মাধ্যমে জাতীয় উন্নয়নকে বেগবান করতে সকলের প্রতি আহ্বান জানান। তিনি সিলেট কর অঞ্চলের নতুন নতুন উদ্ভাবনীর প্রশংসা করে বলেন, বাংলাদেশের নাগরিকদের দায়িত্ব ন্যায্য আয়কর প্রদানের মাধ্যমে জাতীয় উন্নয়নে অংশিদার হওয়া।

সিলেট কর অঞ্চলের কর কমিশনার সৈয়দ মোহাম্মদ আবু দাউদ বলেন, প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেলা চলবে ৭ই নভেম্বর পর্যন্ত।

উপ কর কমিশনার কাজল কুমার সিংহ জানান, আয়কর মেলায় এবার ১৮টি স্টল বসানো হয়েছে। এরমধ্যে রিটার্ন গ্রহণ বুথ ৭টি, একটি করে সোনালী ও জনতা ব্যাংক, কাস্টমস, সঞ্চয়ী হিসাব ও আয়কর আইনজীবী বুথ রয়েছে। কর কমিশনার কর্ণার ছাড়াও রয়েছে কন্ট্রোল রুম, অভ্যর্থনা ও তথ্য কেন্দ্র, দু’টি ইটিআইএন রেজিস্ট্রেশন ও রি-রেজিস্ট্রেশন কেন্দ্র। এছাড়া একটি মিডিয়া বুথ করা হয়েছে। যেখানে বসে সাংবাদিকরা মেলার সংবাদ সংগ্রহ ও কাজ করতে পারবেন।

Sharing is caring!

Loading...
Open