বিশ্বনাথের আলোচিত মানবপাচারকারী বেলাল রাজা আটক

নিজস্ব প্রতিবেদক:: সিলেট বিশ্বনাথের আলোচিত মানবপাচারকারী বেলাল রাজাকে আটক করেছে র‌্যাব। গতকাল রবিবার রাত সাড়ে ১০ টায় বিশ্বনাথ উপজেলার নতুন বাজার রামপাশা রোডে দিদার শপিং সিটি এর সামনে থেকে তাকে আটক করা হয়। সে উপজেলার মিরের চর এলাকার মৃত চমক আলীর ছেলে। মো. বেলাল এবং বেলাল রাজা ট্রাভেলস্ এর মালিক।

গোপণ সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯ এর সিপিসি-১, সিলেট ক্যাম্পের একটি আভিযানিক দল সিলেট জেলার বিশ্বনাথ থানা এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে রামপাশা রোডে দিদার শপিং সিটির সামনে থেকে ‘বেলাল রাজা ট্রাভেলস্’-এর মালিককে আটক করা হয়। বেলাল রাজা নিজ নামে ভূয়া ট্রাভেলস্ এজেন্সী ‘বেলাল রাজা ট্রাভেলস্ এজেন্সী’ খুলে বেলারুস, রাশিয়া, আমেরিকা, আফ্রিকা ও ইউরোপসহ বিশ্বের বিভিন্ন দেশে অবৈধ উপায়ে লোক পাঠানোর কথা বলে প্রতারণামূলকভাবে নিরীহ লোকজনের কাছ থেকে নগদ অর্থ হাতিয়ে নেয়।

সে গত ২০১৫ সালের ৪ঠা নভেম্বর রাত ৮ টায় জেড এয়ার ওয়েজ মুম্বাই বিমান যার ফ্লাইট নং ৯ডব্লিউ ০২৭৬ এর মাধ্যমে বেলারুস পাঠানোর কথা বলে ৩ জন যাত্রীকে প্রতারণামূলকভাবে শ্রীলঙ্কায় প্রেরণ করে। কলম্বো বিমানবন্দরে ডিউটিরত ইমিগ্রেশন পুলিশ তাদের বেলারুসের ভিসা এবং টিকেট না থাকায় আটক করে পুলিশ হেফাজতে নেয়।

পুলিশ হেফাজতে নেওয়ার পর তাদের নাম ঠিকানা, পাসপোর্ট ও ভিসা যাচাই বাচাই করে ২ দিন পরে উক্ত বিমানেই তাদেরকে বাংলাদেশের উদ্দেশ্যে ফেরৎ পাঠায়।

র‌্যব-৯ এর সিনিয়র সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান জানিয়েছেন- বেলাল রাজা দীর্ঘদিন যাবত বিদেশে লোক পাঠানোর নাম করে এলাকার নিরীহ মানুষের নিকট থেকে নগদ অর্থ হাতিয়ে নেয়। তাকে বিশ্বনাথ থানায় হস্তান্তর করা হয়েছে।

Sharing is caring!

Loading...
Open