বাংলাদেশ পুলিশ জনগণের আস্থা অর্জন করতে পেরেছে বলে আমি মনে করি-অতিরিক্ত পুলিশ কমিশনার

সুরমা টাইমস ডেস্ক:: পুলিশই জনতা, জনতাই পুলিশ, জঙ্গি, মাদক প্রতিকারে, জনতা, পুলিশ এক কাতারে, এই শ্লোগানকে সামনে রেখে সিলেটে কমিউনিটি পুলিশিং ডে শাহপরান, দক্ষিণ সুরমা ও মোগলাবাজার থানা পুলিশের যৌথ উদ্যোগে। শনিবার সকাল ১০টায় সিলেট সৈয়দ হামিত আলী উচ্চ বিদ্যালয়‘র সামন থেকে র‌্যালি বের হয় পুনরায় বিদ্যালয়ে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বেলুন উড়িয়ে কর্মসূূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন মেট্রোপলিটন পুলিশ অতিরিক্ত পুলিশ কমিশনার এস এম রোকন উদ্দিন।

উক্ত অনুষ্ঠানে উপ-পুলিশ কমিশনার(দক্ষিণ) এসএমপি সিলেট বাসুদেব বনিক‘র সভাপতিত্বে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ ও মিডিয়া)এম এ ওয়াহাব‘র পরিচালনায়,

প্রধান অতিথির বক্তব্যে মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার এস এম রোকন উদ্দিন বলেন, বাংলাদেশ পুলিশ জনগণের আস্থা অর্জন করতে পেরেছে বলে আমি মনে করি। তাহলে তখনকার পুলিশ আর এখনকার পুলিশ এক নয়। বর্তমানে পুলিশ জনগণের আস্থা অর্জন করতে পেরেছে। জনগণের সহযোগিতায় মাদক, সন্ত্রাস ও জঙ্গি দমনে সফলতা অর্জন করতে পেরেছে। আজকের পুলিশ বাংলাদেশের হৃদয় জয় করে নিয়েছে। তিনি আরও বলেন বিভিন্ন এলাকায় কর্তাব্যক্তিরা যে কাজ করতেন এখন কমিউনিটি পুলিশ ধারাবাহিকভাবে সে কাজ করে যাচ্ছে, কমিউনিটি পুলিশ পাড়া-মহল্লায় উঠান বৈঠকের মাধ্যমে ছোটখাট ঝামেলা বা মতবিরোধ মীমাংসা করে দিচ্ছে। শনিবার আয়োজিত কমিউনিটি পুলিশিং ডে সিলেট শাহপরান, দক্ষিণ সুরমা ও মোগলা বাজার থানার যৌথ উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল বলেন আমরা যে পথে হাঁটছি, তাতে নিরাপদ বাংলাদেশ গঠনের পথেই যাচ্ছি। অবশ্যই আমরা গন্তব্যে পৌঁছাবো। দেশকে এগিয়ে নেওয়ার জন্য সুরক্ষার বিকল্প নেই, আমরা সে কাজটিই করে যাচ্ছি। জনগণকে যতো কাছে নিতে পারবো, আমরা ততোই সফল হবো। জননিরাপত্তা বিধানে কমিউনিটি পুলিশিং গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। তিনি জনগণকেও স্বতঃস্ফূর্তভাবে পুলিশকে সহযোগিতায় এগিয়ে আসার আহ্বান জানান ।

দক্ষিণ সুরমা উপজেলার চেয়ারম্যান আবু জাহিদ, সিলেট সরকারী কলেজের সহযোগী অধ্যাপক নাসিমা হক খান, শাহপরান থানার ওসি আক্তার হোসেন, দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজল, মোগলাবাজার থানার ওসি আনোয়ার, অন্যানদের মাঝে উপস্থিত বক্তব্য রাখেন, সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মো: এলাইছ মিয়া, কমিউনিটি পুলিশিং কমিটির শাহপরান থানার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান,কমিউনিটি পুলিশিং কমিটির মোগলাবাজার থানার সভাপতি মো: মকবুল হোসেন মাখন মিয়া,কমিউনিটি পুলিশিং কমিটির দক্ষিণ সুরমা থানার সভাপতি মো: সাইফুল আলম প্রমুখ।

Sharing is caring!

Loading...
Open