বিপিএলে সিলেটে তিন স্তরের নিরাপত্তা, টিম হোটেলে নিষিদ্ধ বহিরাগত

সুরমা টাইমস ডেস্কঃ প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেট আয়োজন করতে যাচ্ছে সিলেট। সিলেটের ক্রিকেট প্রেমীদের অপেক্ষার অবসান ঘটিয়ে আগামি ৪ঠা নভেম্বর পর্দা উঠবে বিপিএলের পঞ্চম আসরের।

প্রথম আয়োজনে তাই নিরাপত্তার কোন কমতি রাখছে না সিলেট মেট্রোপলিটন পুলিশ। সুষ্ঠ ভাবে বিপিএল আয়োজনে সব ধরণের ব্যবস্থাই নিচ্ছে এসএমপি কর্মকর্তারা। এরই মধ্যে নজরে আনা হয়েছে টিম হোটেলগুলো।

মেট্রোপলিটন পুলিশ সূত্র জানিয়েছে, বিপিএলকে কেন্দ্র করে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে পুলিশ। ফ্র্যাঞ্চাইজিগুলোর আবাসস্থল টিম হোটেলে বহিরাগত আগত নিষিদ্ধ করা হয়েছে। হোটেলগুলোতে পর্যাপ্ত আলোর ব্যবস্থার পাশাপাশি সিসি ক্যামেরা, আর্চওয়ে, লাগেজ স্ক্যানারসহ মেটাল ডিটেক্টর ব্যবস্থা নিতেও বলা হয়েছে সংশ্লিষ্টদের।

বিসিবি সূত্র জানিয়েছে, বিপিএল চলাকালে টিম হোটেলগুলোতে সকল প্রকার ডিজে পার্টি নিষিদ্ধ করা হয়েছে। বহিরাগতরা আসতে পারবেন না হোটেলে। এমনকি হোটেলের গাঁড়ি পার্কিংয়ের জায়গাটাও সুরক্ষিত রাখতে হবে। টিম বাসের বাইরে অন্য কোন গাড়ী পার্কিং করা যাবে না।

দর্শকদের জন্যও কিছু নির্দেশনা দিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশ। দর্শকরা ম্যাচের দিনসহ টিমগুলোর অনুশীলনে দেখতে যাওয়ার সময় সন্দেহ জনক কোন বস্তুু নিতে পারবেন না। মানিব্যাগ এবং শুধুমাত্র মুঠোফোন সঙ্গে নিতে পারবেন। হেডফোনসহ অন্যান্য ধাতববস্তুু সঙ্গে নিলে মাঠে প্রবেশ করতে দেওয়া হবে না।

ফ্র্যাঞ্চাইজিদের হোটেলে যাতায়াত থেকে শুরু করে স্টেডিয়ামসহ সব জায়গায় নেওয়া হবে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা। পোশাক ও সাদা পোশাকে পুলিশ সদস্যরা গড়ে তুলবেন তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

২৬শে অক্টোবর বৃহস্পতিবার সকালে সিলেটে মেট্রোপলিটন পুলিশের মিডিয়া কর্মকর্তা মোঃ আব্দুল ওহাব বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা টিম হোটেলগুলোতে বহিরাগত নিষিদ্ধ করেছি। শহরজুড়ে নেওয়া হচ্ছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

Sharing is caring!

Loading...
Open