আজ উদ্বোধন হতে যাচ্ছে তামাবিল স্থল বন্দর

নিজস্ব প্রতিনিধি:: সিলেটের সীমান্ত জনপদ গোয়াইনঘাটের তামাবিলে পূর্ণাঙ্গ স্থল বন্দরের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। শত কোটি টাকা ব্যায়ে নির্মিত এই স্থল বন্দরটির শুভ উদ্বোধন হবে আজ শুক্রবার। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. নজিবুর রহমান, নৌ পরিবহন মন্ত্রনালয়ের সচিব মো. আব্দুস সামাদ প্রমুখ। অনুষ্ঠানে সভাপত্বি করবেন বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান ও সরকারের অতিরিক্ত সচিব তপন কুমার চক্রবর্তী।

জানা যায় ২০১৫ সালের ৮ই মে বাংলাদেশ সরকারের নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান তামাবিল স্থল বন্দর নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। ভূমি ও স্থল বন্দরের সার্বিক উন্নয়ন সহ প্রকল্প বাস্তবায়নে ৬৯ কোটি ২৬ লাখ ২৮ হাজার টাকা ব্যায় নির্ধারণ করে এর নির্মাণ কাজ শুরু হয়। দীর্ঘ প্রায় আড়াই বছর ধরে চলমান কাজের মধ্য দিয়ে স্থল বন্দরটির নির্মাণ কাজ সম্পন্ন করা হয়।

স্থল বন্দরটি চালু হওয়ার পর ভারতের মেঘালয় সহ ত্রিপুরা, নাগাল্যান্ড, আসাম ও ভূটানের সাথে ব্যবসা বাণিজ্য সম্প্রসারিত হবে। একই সাথে সরকার প্রতি বছর এই স্থল বন্দর থেকে শত কোটি টাকারও অধিক রাজস্ব আয় করতে পারবে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অভিমত প্রকাশ করেন।

Sharing is caring!

Loading...
Open