চাঁদাবাজদের হামলায় কোম্পানীগঞ্জে আহত বালু শ্রমিকের মৃত্যু

সুরমা টাইমস ডেস্ক:: সিলেটের কোম্পানীগঞ্জে চাঁদাবাজদের হামলায় আহত বালু শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত শ্রমিকের নাম মনির উদ্দিন। তিনি কোম্পানিগঞ্জের বুড়ি ডহর গ্রামের আবদুন নুরের ছেলে। এ ঘটনায় তাঁর ভাই কুতুব উদ্দিন বাদি হয়ে গতকাল মঙ্গলবার সিলেটের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৭ নম্বর আমলি কোম্পানীগঞ্জ আদালতে মামলাটি দায়ের করেছেন।
মামলার আসামিরা হলেন, ঢাকার ইপিসি কোম্পানির মালিক জাহিদুল ইসলাম, পরিচালক জয়দীপ সরকারসহ ১৬ জন।
মামলার এজাহারে বলা হয়, বাদি একজন বালু শ্রমিক। তারা নৌকা নিয়ে বালু তোলেন পিয়াইন ও ধলাই নদীতে। গত ৮ই সেপ্টেম্বর সকাল ১০ টার দিকে ঢালারপাড় গ্রামের পশ্চিম পাশের ধলাই নদীর চরে বাদি তাঁর ভাই মনির উদ্দিনসহ আরো শ্রমিকেরা বালু তুলছিলেন। এসময় আসামিরা জাহিদুল ইসলামসহ ১৫/১৬ জন লোক তাদের কাছে চাঁদা দাবি করেন। দাবিকৃত টাকা দিতে অস্বীকৃতি জানালে চাঁদাবাজরা তাদের ওপর হামলা চালান। এসময় মনিরকে তারা ছুরিকাঘাত ও রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করেন। তাকে সিলেট সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু সঠিক চিকিৎসা না দিয়েই আসামিরা স্বেচ্ছায় হাসপাতালে এসে মনিরকে আপসের কথা বলে বাড়ি নিয়ে যান। সালিশ বৈঠকের নামে আপসের নামে সময় ক্ষেপণ করেন।
এদিকে মনিরের শারীরিক অবস্থা আবার খারাপ হয়। তাকে আবার সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু দুদিনের মাথায় তাকে ছাপড়পত্র দেওয়া হয়। আবার মনির অসুস্থ হলে তাকে প্রথমে ইবনে সিনা হাসপাতালে এবং ওসমানী হাসপাতালে নেওয়া হয়। সেখানে মনিরকে ডাক্তার মৃত ঘোষণা করেন।
এ ব্যাপারে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান খান বলেন,‘ আমি নতুন যোগদান করেছি। এখনো নথি দেখিনি। আদালতের নির্দেশ অনুযায়ী সঠিক তদন্ত করে ব্যবস্থা নেব।

Sharing is caring!

Loading...
Open