বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার আর নেই

সুরমা টাইমস ডেস্ক:: বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার আর নেই। সোমবার দিবাগত রাত সোয়া একটার দিকে রাজধানীর এ্যালিফ্যান্ট রোডে নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি …রাজেউন)।

মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৪ বছর। দীর্ঘদিন থেকে বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন।
অসুস্থতার কারণে দীর্ঘদিন তাকে বিএনপির স্থায়ী কমিটির বৈঠকেও অংশ নিতে দেখা যায়নি। সর্বশেষ সোমবার রাতের বৈঠকেও তিনি যোগ দিতে পারেননি।

পরিবারের সদস্যরা জানান, সকাল ১০টায় কাঁটাবন মসজিদে, বেলা ১২টায় নয়া পল্টনে বিএনপি কার্যালয়ের সামনে, জোহরের পর সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় এম কে আনোয়ারের জানাজা হবে।

পরে এই বিএনপি নেতার মৃতদেহ নিয়ে যাওয়া হবে তার নির্বাচনী এলাকা কুমিল্লার হোমনায়। সেখানে জানাজার পর পারিবারিক কবরাস্থানে তাকে দাফন করা হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সকালে এলিফ্যান্ট রোডে গিয়ে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেনা জানান।

পারিবারিক সূত্রে জানা যায়, ১৯৫৩ সালে সিএসপি কর্মকর্তা হিসেবে সরকারি চাকরিতে যোগ দেন এম কে আনোয়ার। পাকিস্তান ও বাংলাদেশ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্বপালন করেন তিনি। এম কে আনোয়ার ১৯৯০ সালে রাষ্ট্রীয় সর্বোচ্চ কর্মকর্তা কেবিনেট সচিব হিসেবে অবসরে যান । চাকরি থেকে অবসর নেওয়ার পর ১৯৯১ সালে বিএনপির রাজনীতিতে যোগ দেন তিনি।

কুমিল্লার হোমনা আসন থেকে এই নেতা একাধিক বার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। দুইবার মন্ত্রী হিসেবে দায়িত্বপালন করেন।

এমকে আনোয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনাও জানিয়েছেন।

Sharing is caring!

Loading...
Open