পুলিশকে জনবান্ধব হওয়ার পরামর্শ দিলেন আইজিপি

নিজস্ব প্রতিবেদক:: সিলেট মহানগর পুলিশ ও রেঞ্জ পুলিশের সার্বিক কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করে পুলিশকে জনবান্ধব হওয়ার পরামর্শ দিয়েছেন আইজিপি একেএম শহীদুল ইসলাম বিপিএম, পিপিএম।
তিনি গতকাল শনিবার বেলা ৩টায় এসএমপির সম্মেলন কক্ষে মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়ার সভাপতিত্বে আয়োজিত আইনশৃঙ্খলা সংক্রান্ত মিটিংয়ে প্রধান অতিথির বক্তব্যে এ পরামর্শ দেন। আইজিপি বলেন, প্রবাসীদের সার্বিক সহযোগিতা, মাদক নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ, পেশাগত দক্ষতা ও পুলিশের ভাবমূর্তি বৃদ্ধি পুলিশকেই করতে হবে। তিনি বক্তব্যে রেশন ব্যবস্থাপনা, ওয়ানস্টপ পেনশন সার্ভিস বাস্তবায়নর ব্যাপারেও তাঁর বক্তব্যে গুরুত্বারোপ করেন।
আইজিপি বলেছেন, সিলেট মহানগরী ও রেঞ্জের সার্বিক আইনশৃঙ্খলায় পরিস্থিতি অনেক ভালো এবং সন্তুষজনক। অবশ্যই পুলিশের ভাবমূর্তি বৃদ্ধির লক্ষ্যে সকল পুলিশকে জনবান্ধব হতে হবে। যেসব এলাকায় দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে লোকজন দাঙ্গা-হাঙ্গামায় লিপ্ত হন, সেসব এলাকার দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধারের পদক্ষেপ নিতে হবে। দেশের সার্বিক শৃঙ্খলা বজায় রাখতে পুলিশকেই সবচেয়ে বেশি ভূমিকা রাখতে হবে। দায়িত্ব পালন সবাইকে আরো যত্নশীল হতে হবে।
মিটিং শুরুর পূর্বে এসএমপি পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া এবং সিলেট রেঞ্জ ডিআইজি মো. কামরুল আহসান বিপিএম স্ব স্ব অধিক্ষেত্র সর্ম্পকে সংক্ষিপ্তভাবে আইজিপিকে অবগত করেন।
আইনশৃঙ্খলা সভায় এসএমপির উর্ধ্বতন কর্মকর্তাসহ ও সিলেট রেঞ্জের চার জেলার পুলিশ সুপার, র‌্যাব-৯ এবং এপিবিএন কমান্ডার, টুরিস্ট পুলিশ ও পিবিআইয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Open