এনআরবি গ্লোবাল কনভেনশনে মেয়রকে যথাযত প্রটোকল দিতেও কার্পন্য

সুরমা টাইমস ডেস্ক:: সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে এনআরবি গ্লোবাল কনভেনশনের উদ্বোধনী অনুষ্ঠানেও যথাযত প্রটোকল দেয়া হয়নি। ইতোপূর্বে সিলেট সিক্সার্সের জমকালো লগো উন্মোচন ও সংবাদ সম্মেলনে তিনি যথাযত প্রটোকল পাননি। সেদিন আরিফুল হক চৌধুরীকে মিডিয়া কর্মীদের পাশে একটি সাধারণ চেয়ার বসতে দেয়া হয়।

গতকাল শনিবার বিকেলে মাছিমপুরস্থ আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে অনুষ্ঠিত এনআরবি গ্লোবাল কনভেনশনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মেয়র আরিফুল হক চৌধুরী।অনুষ্ঠান শুরুর পর অন্যান্য অতিথিদের নাম ঘোষণা করে মঞ্চে তোলা হয়। কিন্তু আরিফের নাম ঘোষণায় প্রটোকল অনুসরণ করেননি আয়োজকরা। এতে তিনি অপমানবোধ করেন এবং অনুষ্ঠানস্থল ত্যাগ করতে উদ্যত হন।
এ অবস্থায় ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি এনাম আলী ও সিলেট চেম্বার নেতারা তাকে ঘিরে ধরেন। অনুনয়-বিনয় করে তাকে আবারো দর্শক সারির চেয়ারে বসান। এরপর তার নাম ঘোষণা করা হয় মঞ্চে আসনগ্রহণের জন্য। কিন্তু অভিমানী আরিফ তখনও আসন গ্রহণ করতে অসম্মতি জানান। মঞ্চে না ওঠে তিনি বসে থাকেন দর্শক সারিতে।
বেশ কয়েকবার মাইকে তার নাম ঘোষণা করে আসন গ্রহণের অনুরোধ জানানোর পর তিনি মঞ্চে ওঠেন।

বিষয়টি নিয়ে উপস্থিত দর্শক-শ্রোতাদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া লক্ষ করা গেছে। কেউ কেউ তাৎক্ষণিক মন্তব্যে বলেছেন, মেয়র সিলেটের কোটি মানুষের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি তাই কোন অবস্থায় দলীয় দৃষ্টিকোন থেকে মেয়রকে দেখা উচিত নয়। আবার কেউ কেউ বলেছেন, আয়োজকদের প্রটোকল নিয়ে ধারণা না থাকায় এমনটি হয়েছে।

Open