বিপন্ন রোহিঙ্গাদের প্রতি মানবিক সহযোগিতা অব্যাহত থাকবে- সুনামগঞ্জে এমএ মান্নান

নিজস্ব প্রতিনিধি:: অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেছেন, রোহিঙ্গা মিয়ানমারের সেনাবাহিনী ও স্থানীয় প্রতিপক্ষের দ্বারা জাতিগত নিধনের শিকার। মিয়ানমার তাদের পানিতে ডুবে মারতে চেয়েছিল আর আমরা তাদের পানিতে বাঁচাতে চাইছি। বৈশ্বিক রাজনীতির কারণে কয়েকটি দেশ মিয়ানমারের পক্ষে থাকলেও পশ্চিমা বিশ্বসহ বিশ্বজনমত এই গণহত্যার বিপক্ষে।

তিনি বলেন, বিপন্ন এই জগগোষ্ঠীর ফেরত পাঠাতে আমরা মিয়ানমার সরকারের সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছি। তার পূর্ব পর্যন্ত তাদের প্রতি মানবিক সহায়তা অব্যাহত থাকবে।

গতকাল বুধবার দুপুরে সুনামগঞ্জ সার্কিট হাউজ মিলনায়তনে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি আয়োজিত এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান পীরের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন- পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ কামরুজ্জামান, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা হারুনুর রশিদ, সাংবাদিক আল হেলাল, আবেদ মাহমুদ চৌধুরী, মাসুম হেলাল, সেলিম আহমদ তালুকদার, শাহজাহান চৌধুরী, শামস শামীম, হিমাদ্রী শেখর ভদ্র, মাহমুদুর রহমান তারেক, বিশ্বজিতৎ সেন পাপন,বণিক বার্তার বিপ্লব রায়, জসিম উদ্দিন, শহীদনূর প্রমুখ।

Open