নগরীতে প্রবাসীকে হত্যার হুমকি: থানায় মামলা

সুরমা টাইমস ডেস্ক:: সিলেট নগরীর শাপলাবাগ এলাকায় একটি বাসার মালিকের কাছে চাঁদা দাবীর ঘটনায় তিন জনকে আসামী করে সিলেট শাহপরান থানায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনাটি ঘটেছে শাপলাবাগ ৩ নং রোডের ৪০ নং শাহ ভিলায়। জানা যায়, শাপলাবাগ ৪০ নং শাহ ভিলার বাসার মালিক লন্ডন প্রবাসী সমারত আলীর কাছ থেকে বাসা ভাড়া নেন টিলাগড় কল্যানপুর সমসু উদ্দিন।
তিনি ভাড়া নেয়ার পর থেকে বাসার মালিক সমারত আলীর সাথে সুসম্পর্ক গড়ে উঠে। সমারত আলী সমসু উদ্দিনকে বিশ্বাস করে তার বাসার সব দায়িত্ব বুঝিয়ে দেন। সমসু উদ্দিন তার আরো দুই সহযোগী জকিগঞ্জের মো: শহিদ আহমদ এবং তারেক আজিজ মুসলিম উরফে আকাশসহ বাসায় বসবাস করতে শুরু করেন।
এক পর্যায়ে সমসু উদ্দিন শাহ ভিলার মালিক সমারত আলীর কাছে মোটা অংকের চাঁদা দাবী করেন। চাঁদা না দিলে তার বাসা দখল করবেন বলে জানান। এ ঘটনায় সমারত আলী এলাকার গন্যমান্য ব্যাক্তি বর্গের কাছে বিষয়টি জানান। এক পর্যায়ে সমারত আলী লন্ডন চলে গেলে সমসু উদ্দিন ও তার সহযোগীরা বাসাটি দখল করার পায়তারা শুরু করে।
এ খবর পেয়ে সমারত আলী দেশে এসে তার বাসা থেকে সমসু উদ্দিন ও তার সহযোগীদের বাসা ছেড়ে চলে যেতে বলেন। কিন্তু সমসু উদ্দিন বাসা ছেড়ে না দিয়ে উল্টো সমারত আলীকে হুমকি দিতে থাকেন। সমারত আলী কোন উপায় না পেয়ে সিলেট শাহপরান থানায় গত ২৬ সেপ্টেম্বর একটি মামলা দায়ের করেন।
যার নং:- ১৫, ধারা ৩৮৫, ৫০৬ (২) ৩৪। মামলা দায়েরের পর ওই রাতে সিলেট শাহপরান থানা পুলিশ সমসু উদ্দিনকে আটকের জন্য শাপলাবাগ ৪০ নং শাহ ভিলায় অভিযান চালায়। কিন্তু সমসু উদ্দিন ও তার সহযোগীরা এর আগেই বাসা থেকে পালিয়ে যায়।
এদিকে ১লা অক্টোবর (রোববার) টিলাগড় থেকে মামলার অপর আসামী পলাতক তারেক আজিজ মুসলিম উরফে আকাশকে আটক করে পুলিশ। আটক আকাশের বিরুদ্ধে সিলেট শাহপরান থানায় আরেক মামলা রয়েছে যার নং:- ০৬। মামলটি ৬ই সেপ্টেম্বর দায়ের করা হয়েছে বলে জানা যায়।
আসামী আকাশ আটকের পর থেকে অজ্ঞাতনামা সন্ত্রাসীরা মো. সামত আলীকে বিভিন্ন ধরণের ভয়ভীতি দিয়ে আসছে। এক পর্যায়ে সামত আলী বাসা থেকে বের হতে পারছেন না। এব্যাপারে সামত আলী ভবিষ্যত নিরাপত্তা চেয়ে শাহপরাণ থানায় একটি জিডি এন্ট্রি করেন। যার নং-৯৭, তাং-২.১০.১৭ইং।
অপর দিকে তার বিরুদ্ধে একটি সাধারন ডায়েরী (৫১৬, তারিখ ১২ই সেপ্টেম্বর) রয়েছে। এ ব্যাপারে সিলেট শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতার হোসেন জানান, আসামীদ্বয় এর বিরুদ্ধে ভয়ভীতি প্রদর্শন পুর্বক চাঁদাদাবী এবং জোর পুর্বক বাসা দখলের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

Sharing is caring!

Loading...
Open