খালেদা জিয়াকে বাদ দিয়ে বাংলার মাটিতে যে কোন নির্বাচনের ষড়যন্ত্র জাতি নস্যাৎ করবেই-খন্দকার মুক্তাদির

সুরমা টাইমস:: বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন- অবৈধ আওয়ামী সরকারের দুঃশাষনে দেশ ও জাতি চরম ক্রান্তিকাল অতিবাহিত করছে। বাকশালী সরকার গনতন্ত্রকে ধ্বংস করেই ক্ষান্ত হয়নি, তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে নতুন ষড়যন্ত্রের জাল বুনছে। গণতন্ত্রের ফিনিক্স পাখি বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে যে কোন ষড়যন্ত্র অতীতের ন্যয় রুখে দিতে দেশপ্রেমিক জনতা ঐক্যবদ্ধ। সময় থাকতে সরকারের শুভ বুদ্ধির উদয় না হলে স্বৈরাচারী শাসককে কড়া মুল্য দিতে হবে। গনতন্ত্র পুনরুদ্ধারে নেতৃত্ব দেয়ায় বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলায় গ্রেফতারী পরোয়ান জারি আওয়ামীলীগের নির্লজ্জ রাজনৈতিক প্রতিহিংসার নগ্ন বহিঃপ্রকাশ। দেশনেত্রীকে বাদ দিয়ে বাংলার মাটিতে যে কোন নির্বাচনের ষড়যন্ত্র জাতি নস্যাৎ করবেই। অবিলম্বে এই ষড়যন্ত্রমুলক গ্রেফতারী পরোয়ানা প্রত্যাহার করতে হবে। অন্যথায় জনতার শান্তিপুর্ণ প্রতিবাদ গণবিষ্পোরনে রুপ নিবে।

তিনি শনিবার বিএনপির কেন্দ্র ঘোষিত দেশব্যাপী বিক্ষোভ কর্মসুচীর অংশ হিসেবে আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্রমুলক মামলায় গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদে সিলেট জেলা ও মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ মিছিল পুর্ব বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের অসংখ্য খন্ড খন্ড মিছিল নিয়ে আসায় সমাবেশস্থল নগরীর ঐতিহাসিক কোর্ট পয়েন্ট লোকে লোকারন্য হয়ে যায়। সমাবেশটি এক পর্যায়ে জনসমুদ্রে পরিনত হয়। বিক্ষোভ সমাবেশ শেষে উপস্থিত হাজার হাজার নেতাকার্মীদের উপস্থিতিতে বিশাল মিছিল নগরীর রেজিষ্ঠারী মাঠ থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কোর্ট পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়। এতে বক্তব্য রাখেন উপস্থিত নেতৃবৃন্দ।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীমের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আলী আহমদের পরিচালনায় ঐতিহাসিক রেজিষ্ঠারী মাঠে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি আলহাজ্ব শফি আহমদ চৌধুরী, সিলেট মহানগর বিএনপি সভাপতি নাসিম হোসাইন ও সাধারন সম্পাদক বদরুজ্জামান সেলিম।

সভাপতির বক্তব্যে আবুল কাহের চৌধুরী শামীম বলেন- দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি করে সরকার দেশকে গভীর সংকটের দিকে ঠেলে দিচ্ছে। এজন্য সরকারকে কঠোর মুল্য দিতে হবে। দেশনেত্রীকে গ্রেফতারের ষড়যন্ত্র করা হলে দেশে আগুন জ্বলবে। অবিলম্বে ঐসব গ্রেফতারী পরোয়ান প্রত্যাহার না করলে অবৈধ সরকারকে গণরোষে বিদায়ের জন্য প্রস্তুত থাকতে হবে।

সিলেট মহানগর সভাপতি নাসিম হোসাইন বলেন- তিন বারের সাবেক সফল প্রধামন্ত্রীর বিরুদ্ধে একাধিক ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি অবৈধ আওয়ামী সরকারে রাজনৈতিক দেউলিয়াত্বের বহিঃপ্রকাশ। সময় থাকতে তাদের শুভ বুদ্ধির উদয় না হলে বাকশালীদের লজ্জাজনক পরিনতির জন্য তৈরী থাকতে হবে।

মহানগর সাধারন সম্পাদক বদরুজ্জামান সেলিম বলেন- গোটা জাতি যখন সকল দলের অংশ গ্রহনে একটি অবাধ সুষ্ঠু জাতীয় নির্বাচনের জন্য স্বোচ্ছার হচ্ছে, ঠিক সেই মুহুর্তে জনগণের দৃষ্ঠি ভিন্নখাতে প্রবাহিত করতেই বিএনপি চেয়ারপার্সনের বিরুদ্ধে এসব গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়েছে। অতীতের ন্যায় বাকশালীদের সকল ষড়যন্ত্র নস্যাৎ করতে জাতীয়তাবাদী শক্তি দেশপ্রেমিক জনতাকে সাথে নিয়ে দুর্বার প্রতিরোধ আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।

বিশাল বিক্ষোভ মিছিল সমাবেশে বিএনপি, যুবদল, ছাত্রদল সহ অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Sharing is caring!

Loading...
Open