কমলগঞ্জে উপবন এক্সপ্রেস ট্রেন আটকা,সাড়ে তিন ঘন্টা পর উদ্ধার

নিজস্ব প্রতিনিধি:: আখাউড়া-সিলেট রেলপথের মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের পাহাড়ি এলাকায় বৃহস্পতিবার (১২ই অক্টোবর) রাতে ঢাকাগামী আন্তনগর উপবন পাহাড়ি টিলা উঠতে না পেরে আটকা পড়ে। পরবর্তীতে অন্য একটি ট্রেনের ইঞ্জিন দিয়ে আটকা পড়া উপবন এক্সপ্রেস ট্রেন উদ্ধার করে সাড়ে ৩ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়।

আখাউড়া-সিলেট রেলপথের কমলগঞ্জ উপজেলাধীন শমশেরনগর রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে ১২টা ৪ মিনিটে ঢাকাগামী আন্তনগর উপবন এক্সপ্রেস ট্রেন শমশেরনগর স্টেশন ছেড়ে যায়।

১৫ মিনিট পর ট্রেনটি ভানুগাছ স্টেশন অতিক্রম করে লাউয়াছড়া জাতীয় উদ্যানের পাগাড়ি এলাকা অতিক্রমকালে একটি উঁচু টিলা উঠতে ব্যর্থ হয়ে সহ¯্রাধিক যাত্রী নিয়ে পাহাড়ের মাঝে আটকা পড়ে।

পরে এই ট্রেনটি পিছনের দিকে ফিরিয়ে ভানুগাছ রেলওয়ে স্টেশনে এনে রাখা হয়। রাত আড়াইটায় সিলেট থেকে চট্রগ্রাম অভিমুখী মেইল ট্রেন জালালাবাদ এক্সপ্রেস ট্রেনের ইঞ্জন দিয়ে ভানুগাছ স্টেশন থেকে আটকা পড়া ঢাকাগামী উপবন এক্সপ্রেসে ট্রেনটি উদ্ধার করে চালানো হয়। শমশেরনগর রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জালালাবাদ এক্সপ্রেস ট্রেনের যাত্রী বগিগুলি ভানুগাছ স্টেশনে রেখে উপবন এক্সপ্রেসে ট্রেন চালিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। রাত ৩টা ২১ মিনিটে উপবন এক্সপ্রেস ট্রেন শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। অন্য দিকে আরও একটি ইঞ্জিন এনে ভানুগাছ স্টেশন থেকে জালালাবাদ ট্রেনের যাত্রী বগি নিয়ে যায়। এ অবস্থায় প্রায় সাড়ে ৩ ঘন্টা ট্রেন চলাচল বন্ধ ছিল।

Sharing is caring!

Loading...
Open