আলোকচিত্রীকে মারধরের অভিযোগে পুলিশ সদস্য প্রত্যাহার

সুরমা টাইমস ডেস্ক:: রাজধানী মৎস্য ভবন এলাকায় হেলমেট ছাড়া মোটর সাইকেল চালানোয় আটক এক আলোকচিত্র সাংবাদিককে তর্কাতর্কির এক পর্যায়ে মারধরের অভিযোগ ওঠায় এক পুলিশ কর্মকর্তাকে ওই এলাকার দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

গতকাল বুধবার বিকালে মৎস্য ভবনের সামনে মানবজমিনের আলোকচিত্র সাংবাদিক নাসির উদ্দিনের সঙ্গে অপ্রীতিকর ঘটনার পর ট্রাফিক পুলিশের সার্জেন্ট মুস্তাইনকে প্রত্যাহার করা হয় বলে ডিএমপির সহকারী কমিশনার (ট্রাফিক) মো. হারুন জানান।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “উপ-কমিশনার (ট্রাফিক দক্ষিণ) রিফাত রহমান স্যারের নির্দেশে মুস্তাইনকে প্রত্যাহার করা হয়েছে এবং বিষয়টি খতিয়ে দেখতে বলা হয়েছে।”

আলোকচিত্র সাংবাদিক নাসির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিকালে জাতীয় প্রেস ক্লাব থেকে তিনি তার সংবাদপত্রের কার্যালয়ে যাওয়ার পথে মৎস্য ভবনের সামনে তার মোটর সাইকেল আটকানো হয়।

হেলমেট না থাকায় তার বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছিল জানিয়ে তিনি বলেন, “আমি বলেছিলাম, দুই দিন আগে আমার হেলমেট চুরি হয়েছে। কিনে নেব।”

মামলা দেওয়া নিয়ে তর্কে জড়িয়ে পড়ার এক পর্যায়ে নাসিরকে পুলিশ কর্মকর্তা মুস্তাইন ধরে নিয়ে যান।

নাসিরের সঙ্গী জনকণ্ঠের আলোকচিত্র সাংবাদিক জীবন ঘোষ বলেন, “সার্জেন্ট মুস্তাইন নাসিরকে চড় মারেন এবং গেঞ্জি ধরে টেনে হিঁচড়ে পুলিশ বক্সে নিয়ে যান।”

খবর পেয়ে অন্য আলোকচিত্র সাংবাদিকরা গিয়ে নাসিরকে পুলিশ বক্স থেকে নিয়ে আসেন।

পুলিশ কর্মকর্তা হারুন বলেন, “মুস্তাইনকে প্রত্যাহারের মানে এই নয় যে সে দোষী। মুস্তাইন বলেছে, সে মারেনি।

“যেহেতু একটি অভিযোগ উঠেছে, তাই বিষয়টি খতিয়ে দেখতে বলা হয়েছে।”

Open