জামায়াতের হরতালে রাজপথে ছাত্রলীগ

সুরমা টাইমস ডেস্ক:: সিলেটে সকাল-সন্ধ্যা হরতাল ডেকে মাঠে নেই জামায়াতের কোনো নেতাকর্মী। তাই নিস্প্রাণ হরতাল অন্য দিনের মতোই যানবাহন চলাচল ও জনজীবন স্বাভাবিক রয়েছে। আর হরতালের প্রতিবাদে দিনভর মাঠে ছিল ছাত্রলীগ।

দলের আমির, নায়েবে আমির ও সেক্রেটারি জেনারেলকে গ্রেফতারের প্রতিবাদে আজ বৃহস্পতিবার সারা দেশে চলছে জামায়াতে ইসলামীর হরতাল। যুদ্ধপরাধে অভিযুক্ত রাজনৈতিক দল জামায়াতে ইসলাম হরতাল ডেকে দলটির নেতাকর্মীদের মাঠে দেখা না গেলেও রাজপথে রয়েছে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

স্বাভাবিক রয়েছে যান চলাচল। হরতালের প্রভাব নেই সাধারণ মানুষের মধ্যে। জামায়াতের ডাকা হরতালে নাশকতার আশঙ্কায় নগরীতে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

নগরীর কোর্ট পয়েন্ট, বন্দরবাজর, জিন্দাবাজার, চৌহাট্টা, আম্বরখানা, মদিনা মার্কেট, ও নাইওরপুল, মিরাবাজার, সোবহানীঘাট, উপশহর, হুমায়ুন রশিদ চত্বর এবং কদমতলী বাসস্ট্যান্ড এলাকায় দেখা যায়, যে কোনো ধরনের নাশকতা মোকাবেলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর অবস্থানে রয়েছে। এছাড়া, হরতালের সমর্থনে নগরীতে কোথাও মিছিল অথবা পিকেটিংয়ের কোনো খবর পাওয়া যায়নি।

এদিকে সকাল ১১টায় শহীদ মিনার এলাকা থেকে হরতাল বিরোধী মিছিল বের করে সিলেট মহানগর ছাত্রলীগ। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় মাঠে কোন জামায়াত-শিবির কর্মীকে দেখা যায়নি।

উল্লেখ্য যে, দলের আমির, নায়েবে আমির ও সেক্রেটারি জেনারেলকে গ্রেফতারের প্রতিবাদে বৃহস্পতিবার সারাদেশে হরতাল ডেকেছে যুদ্ধপরাধে অভিযুক্ত রাজনৈতিক দল জামায়াতে ইসলামী। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ হরতালের কথা জানানো হয়েছে।

Open