সিলেটে জামায়াতের ভাবলেশহীন নিরুত্তাপ হরতাল

নিজস্ব প্রতিবেদক:: যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় ভারপ্রাপ্ত আমীর ও ভারপ্রাপ্ত সেক্রেটারী সহ কেন্দ্রীয় ৮ নেতার গ্রেফতার ও রিমান্ডের প্রতিবাদে সারাদেশে দলটির ডাকা সকাল সন্ধ্যা হরতাল সিলেটে নিরুত্তাপ ভাবে চলেছে।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে নগরীতে শুরু হওয়া এই হরতালে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এদিকে হরতালের শুরু থেকে সিলেটের রাজপথে হরতাল সমর্থনকারীদের কোনো তৎপরতা লক্ষ্য করা যায়নি। তবে দু’একটি স্থানে ছাত্রশিবির নেতা-কর্মীরা ঝটিকা মিছিলের চেষ্টা করেও পুলিশি তৎপরতার মুখে তারা পালিয়ে জান বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

ভোর থেকেই নগরীর বিভিন্ন স্থানে রিকশা ও সিএনজি অটোরিকশা চলাচল করতে দেখা যায়। নগরীর কদমতলী বাসটার্মিনাল থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোনো বাস। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে সবধরনের নাশকতা এড়াতে সিলেট নগরজুড়ে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ ও র‌্যাবসহ আইনশৃংখলা বাহিনীর সদস্যরা। ভোর থেকেই নগরীর প্রধান প্রধান সড়কগুলোতে গাড়িযোগে টহল দিচ্ছেন তারা। এছাড়া নগরীর গুরুত্বপূর্ণ মোড়গুলোতেও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এসএমপির মূখপাত্র ও এডিসি জেদান আল মূছা সুরমা টাইমসকে বলেন, যেকোন অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় মাঠে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ সর্বচ্চো সতর্ক অবস্থানে রয়েছে।

সিলেট জেলা পুলিশের মূখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপারন (জেলা বিশেষ শাখা) মুহম্মদ শামসুল আলম সরকার সুরমা টাইমসকে বলেন, হরতালে সিলেট জেলা পুলিশের পক্ষ থেকে ৫ স্থরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Open