নগরীতে সিসিকের হকার উচ্ছেদ অভিযান অবহ্যাত

নিজস্ব প্রতিবেদক;: গতকাল থেকে শুরু হওয়া সিলেট সিটি কর্পোরেশনের হকার উচ্ছেদ অভিযান অবহ্যাত রয়েছে। মঙ্গলবার সকাল ১১টা থেকে আবারো নগরীর ফুটপাত থেকে হকার উচ্ছেদ অভিযানে নেমেছে সিলেট সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ। উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দিচ্ছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এদিকে সিলেট নগরীর ফুটপাত অবৈধ দখলদার মুক্ত রাখতে নান প্রতিকুলতায় পড়েত হচ্ছে মেয়রকে। তাই সর্বস্তরের নগরবাসীর প্রতি সহযোগীতার আহবান জানান তিনি। গতকাল সোমবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহবান জানান তিনি। বিজ্ঞপ্তিতে তিনি বলেন, নগরীর সর্বস্তরের জনগণের ভোটে নির্বাচিত একজন জনপ্রতিনিধি হিসেবে আমার দায়িত্ব হচ্ছে ড্রেনেজ সমস্যার সমাধান, যানজট নিরসন, বিশুদ্ধ পানি সরবরাহ, স্বাস্থ্যসেবার উন্নয়ন, জনগনের নিরাপত্তা প্রদানসহ সার্বিক সমস্যা সমাধান করা। সে লক্ষেই আমি আপনাদের সাথে নিয়ে এসব সমস্যার সমাধান করতে দিন-রাত নিরলসভাবে কাজ চালিয়ে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় নগরীর ফুটপাত অবৈধ দখলদার মুক্ত করে জনগনের চলাচল নিশ্চিত করতে কাজ শুরু করি। এসব অবৈধ দখলদার মুক্ত করতে গিয়ে নানা প্রতিকুলতায় পড়তে হয়েছে আমাকে। তারপরও ফুটপাত অবৈধ দখলদার মুক্ত করতে সাংবাদিক, পুলিশ ও নগরবাসীকে সাথে নিয়ে প্রতিদিন উচ্ছেদ অভিযান পরিচালনা করি।

অভিযান পরিচালনা করার পরও নগরীর বন্দরবাজার, জিন্দাবাজার, আম্বরখানাসহ বিভিন্ন এলাকায় আবারো ফুটপাত দখল করে অবৈধভাবে ব্যবসা-বানিজ্য পরিচালনা করছেন। যারকারনে ফুটপাত দিয়ে চলাচল করতে নগরবাসীদের পড়তে হচ্ছে নানা বিড়ম্বনায়। বিঘ্নিত হচ্ছে জনগনের সার্বিক নিরাপত্ত্বা। তাই নগরীর সর্বস্থরের ব্যবসায়ী, রাজনৈতিক ব্যাক্তিবর্গ, সামাজিক, সাংস্কৃতিক, সুশিল সমাজসহ সর্বস্তরের জনগনকে ফুটপাত অবৈধ দখলদার মুক্ত করতে তাকে সহযোগিতা করার আহবান জানান মেয়র আরিফুল হক চৌধূরী।

Sharing is caring!

Loading...
Open