শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি গোপাল দেব চৌধুরী আর নেই

নিজস্ব প্রতিনিধি:: শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক চায়ের দেশ পত্রিকার সম্পাদক-প্রকাশক গোপাল দেব চৌধুরী আর নেই। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। ঢাকার অ্যাপেলো হাসপাতালে শুক্রবার (০৬ই অক্টোবর) বেলা সাড়ে ১১টায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি দীর্ঘদিন ধরে জটিল ব্যাধিতে ভুগছিলেন। শ্রীমঙ্গল শহরে এই প্রবীণ সাংবাদিকের মৃত্যুসংবাদ পৌঁছালে সব মহলে শোকের ছায়া নেমে আসে। মৃত্যুকালে তিনি দুই পুত্র সুমন দেব চৌধুরী ও সনেট দেব চৌধুরী, স্ত্রী ইলা দেব চৌধরীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

জাতীয় সংসদের সংসদ সদস্য ও সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোবাশশেরুল ইসলাম, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলীসহ সব সদস্য গভীর শোক প্রকাশ করেছেন।

গোপাল দেব চৌধুরী শ্রীমঙ্গল প্রেসক্লাবের দু’বারের নির্বাচিত সভাপতি। এছাড়াও শ্রীমঙ্গল প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা এবং বিগত সাতাশ বছর যাবত সভাপতির দায়িত্ব পালন করেছেন। শ্রীমঙ্গলের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতার মাধ্যমে তিনি কর্মজীবন শুরু করেন। পরে সাংবাদিকতা পেশায় যুক্ত হন।

এছাড়াও তিনি শ্রীমঙ্গল রোটারি ক্লাবের ভাইস প্রেসিডেন্ট, রামকৃষ্ণ সেবাশ্রম কার্যকরী কমিটির সভাপতি, শ্রীমঙ্গল ওষুধ ব্যবসায়িক সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ২০০৪ সালের ২৫শে জুলাই থেকে সাপ্তাহিক চায়ের দেশের সম্পাদক ও প্রকাশক তিনি।

আজ শুক্রবার (০৬ই অক্টোবর) রাত ১০টায় তাদের পারিবারিকভাবে দান করা জমি শ্রীমঙ্গল পৌর শ্মশানে তার শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্ন হবে বলে বাংলানিউজকে জানান চায়ের দেশের বার্তা সম্পাদক নান্টু রায়।

Sharing is caring!

Loading...
Open