শ্রেণীকক্ষেই শিক্ষিকার যৌন ডেরা !

সুরমা টাইমস ডেস্ক:: শ্রেণীকক্ষে স্কুল শিক্ষার্থীদের যৌন নির্যাতনের অভিযোগে ৩৫ বছর বয়সী এক শিক্ষিকার ছয় বছরের কারাদণ্ড হয়েছে। অভিযোগ, স্কুল ছুটির পর ও ফাঁকা সময়ে শ্রেণিকক্ষকে ব্যক্তিগত যৌন ডেরায় রূপ দিয়ে একসঙ্গে একাধিক শিক্ষার্থীর ওপর তিনি নির্যাতন চালাতেন।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে ক্যালিফোর্নিয়ার সান জোসে এলাকার ইস্ট পালো আল্টো অ্যাসপায়ার ফিনিক্স অ্যাকাডেমিতে এই ঘটনা ঘটেছে।

ব্রিটিশ অনলাইন ইনডিপেনডেন্টের প্রতিবেদনে বলা হয়, গত শুক্রবার সান মাটেও সুপিরিয়র কোর্ট ড্যানিয়েলে মাটকো নামের ওই শিক্ষিকার সাজা দেন। স্কুলের এক শিক্ষার্থীর কাছে ড্যানিয়েলের নগ্ন ছবি পাওয়ায় পুলিশ তাঁকে গ্রেপ্তার করে।

প্রতিবেদনে বলা হয়, স্কুল ছুটির পর শ্রেণিকক্ষেই একসঙ্গে একাধিক শিক্ষার্থীর সঙ্গে অশালীন আচরণ করতেন ইংরেজির শিক্ষিকা ড্যানিয়েলে। তখন তিনি শিক্ষার্থীদের সামনে নগ্ন হয়ে থাকতেন। অভিযোগ রয়েছে, ১৫ বছর বয়সী এক শিক্ষার্থীকে জোর করে তিনি মুখমেহন করিয়েছেন। এ ছাড়া শিক্ষার্থীদের যৌন আচরণ করতে বাধ্য করতেন তিনি। ২০১৫ সালের ১লা সেপ্টেম্বর থেকে ১৪ই নভেম্বর পর্যন্ত ড্যানিয়েলে এই ঘটনা ঘটিয়েছেন।

ডেপুটি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি কারেন গুইদোত্তি বলেন, ‘একজন নারী শিক্ষকের ক্ষেত্রে এ ধরনের ঘটনা খুব একটা ঘটে না। তাঁকে এখন ছয় বছরের কারাভোগ করতে হবে। একই সঙ্গে যৌন অপরাধী হিসেবে তাঁর নাম নিবন্ধিত হবে।’

প্রতিবেদনে বলা হয়, আদালতে অভিযোগ অস্বীকার করেছেন ড্যানিয়েলে। তবে এর স্বপক্ষে কোনো প্রমাণ তিনি দিতে পারেননি। আগামী ১লা ডিসেম্বর থেকে তাঁর সাজা কার্যকর হবে। গ্রেপ্তারের পর তাঁকে স্কুল থেকে বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

ইস্ট পালো আল্টো অ্যাসপায়ার ফিনিক্স অ্যাকাডেমি স্কুলের একজন মুখপাত্র বলেন, ‘এই স্কুল প্রতিটি শিক্ষার্থীর নিরাপত্তা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। এ ধরনের অভিযোগ পাওয়া মাত্রই আমরা ড্যানিয়েলকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিই। এ ছাড়া আমরা এই মামলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকেও সহায়তা করেছি।’

Sharing is caring!

Loading...
Open