জনগনই এদেশের মালিক-এম এ মান্নান

নিজস্ব প্রতিনিধি:: অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, ‘আমাদের নিজেদের হাত পা নিজেদের আইন দিয়ে বেঁধে রাখবেন না। স্বাধীনতা ও জাতীয় মুক্তির প্রধান লক্ষ্যই ছিল মানুষের জীবন মানের পরিবর্তন। বর্তমান সরকার এ লক্ষ্যেই কাজ করে যাচ্ছে। আমাদের জাতীয় রাজস্ব আদায়ে বিশ্বের উন্নত দেশগুলো অনেক এগিয়ে থাকলেও আমরা পিছিয়ে রয়েছি। তাই জাতীয় উন্নয়নে রাজস্ব আদায়ে আধুনিক তথ্য প্রযুক্তি কাজে লাগানো হচ্ছে। এজন্য ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশন, ফিনল্যান্ড ও ভারতের অভিজ্ঞতা কাজে লাগানোর বিষয়ে অর্থমন্ত্রনালয় কাজ করছে।

মন্ত্রী কাষ্টমস কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, ‘আমাদের সকল কাজে উদার হতে হবে। জনগণের সঙ্গে যেন আমরা অত্যন্ত সম্মানসূলভ ব্যবহার করি। জনগনই এদেশের মালিক। তাদের সমর্থনে তাদের অনুমোদনে তাদের দেয়া অর্থে আমরা চলি। সেটা যেন আমারা সার্বিক ভাবে মনে রাখি। এতে অপমানের কিছু নয়। এতে আমাদের সম্মান বৃদ্ধি হবে। জনগনই আমাদের এই দেশের মালিক সেটা মনে রেখে কাজ করার জন্য অনুরোধ রাখবো। যাতে করে অত্যন্ত বন্ধুত্বসুলভ পরিবেশে সেটাকে বলা হয় ফেন্ডলি পরিবেশে যেন আমাদের মানুষ যারা আপনাদের সাথে যোগাযোগ করেন যে কোন সময় যে কোন কাজে তারা যেন ভালো আচরণ পান। সুশীল আচরণ পান। সভ্য আচরণ পান। তার বিনিময়ে আমাদের সরকার আপনাদের যেটা হক পাওনা তা আগামীতে আরো বৃদ্ধি করবেন বেতন আরো বাড়িয়ে দেবেন‘।

সোমবার সকাল ৯টায় স্থানীয় একটি অভিজাত রিসোর্টে ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশন (ডব্লিউ সি ও) এর সহযোগীতায় জাতীয় রাজস্ব বোর্ড উদ্যোগে ৪দিনব্যাপী এক ওয়ার্কসপে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

উদ্বোধনী সেমিনারে আরো বক্তব্য রাখেন, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান নজিবুর রহমান, কাস্টমস মোবালাইজেশন এন্ড ইন্টারন্যাশনাল ট্রেড কর্মকর্তা খন্দকার মোহাম্মদ আমিনুর রহমান, এনবিআর এর কাস্টমস পলিসি সদস্য লুৎফর রহমান, ফিনিক্স অর্থনীতিবিদ নিকা প্রটিহিম, ভারতীয় অর্থ বিশেষজ্ঞ রাজেন্দ্র মিনা।

Sharing is caring!

Loading...
Open