ওসমানীনগরে মাদক বিক্রির দায়ে তিনজনের ১০ বছরের সশ্রম কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক : সিলেটের ওসমানীনগরে থেকে ২০১৬ সালে মাদকসহ গ্রেফতার হওয়া তিনজনের ১০ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। সেই সাথে মাদক বিক্রির অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ২ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক এ. এম. জুলফিকার হায়াত এ রায় দেন।

দন্ডপ্রাপ্ত আসামিরা হলেন, হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানার প্রজান্তপুর গ্রামের মৃত ইলিয়াস মিয়ার পুত্র জাকির হোসেন (২৮), একই থানার লালাপুর গ্রামের মৃত মনির হোসেনের পুত্র মো. দিলদার হোসাইন (৪২) ও সিলেটের ওসমানীনগর থানার পূর্ব তাজপুর গ্রামের মৃত হাসিম উল্যার পুত্র রুমেল আহম্মদ (৩২)।

রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্ত আসামি রুমেল আহম্মদ আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। অপর দন্ডপ্রাপ্ত আসামি জাকির হোসেন ও দিলদার হোসাইন পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১০ এপ্রিল রাত সোয়া ৭ টার দিকে র‌্যাব-৯-এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে সিলেটের ওসমানীনগর থানার সৈয়দপুর গ্রামের আব্দুর রহিম মোল্লার বিল্ডিংয়ের গেটের সামনে অভিযান চালিয়ে মাদক বিক্রির দায়ে রুমেল আহম্মদ, জাকির হোসেন ও দিলদার হোসাইনকে গ্রেফতার করে। ওই সময় তাদের কাছ থেকে ৭৪৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে যার আনুমানিক বাজার মূল্য ২ লাখ ৯৮ হাজার টাকা ।
এ ব্যাপারে র‌্যাব–এর এসআই (নি.) শুভ্র মুকুল চৌধুরী বাদী হয়ে ধৃত ৩ আসামিদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে ওসমানীনগর থানায় একটি মামলা দায়ের করেন।

দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ১০ মে সিলেট সিআইডি জোনের পুলিশ পরিদর্শক মো. আব্দুল আহাদ ৩ মাদক বিক্রেতাকে অভিযুক্ত কলে আদালতে এ মামলার চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন ত্রবং একই বছরের ২৮ আগস্ট থেকে আদালত এ মামলার বিচারকায্য শুরু করেন।

বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি অ্যাডভোকেট নিজাম উদ্দিন জানান, ৯ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামি রুমেল আহম্মদ, জাকির হোসেন ও দিলদার হোসাইনকে ১৯৯০ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) টেবিল ৯ (খ) ধারায় দোষী সাব্যস্ত করে তাদের প্রত্যেককে উল্লেখিত দন্ডাদেশ প্রদান করেন।

Sharing is caring!

Loading...
Open