প্রয়াত সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলীর ২য় মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিনিধি: প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলীর ২য় মৃত্যুবার্ষিকী আজ ১৪ই সেপ্টেম্বর। ২০১৫ সালের এই দিনে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৈয়দ মহসীন আলী মৃত্যুবরণ করেন।

সৈয়দ মহসিন আলীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁর গ্রামের বাড়ি মৌলভীবাজারের মহসীন আলী ফাউন্ডেশন, বাংলাদেশ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

পরিবার সূত্রে জানা গেছে- সকালে প্রয়াত মহসিন আলীর কবরে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ করা হবে।পরে বাসায় মিলাদ ও এতিমদের খাবার বিতরণ করা হবে। পরের দিন ১৫ই সেপ্টেম্বর স্থানীয় পৌর জনমিলন কেন্দ্রে আলোচনা সভা ও দেয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

সৈয়দ মহসিন আলী ১৯৪৮ সালের ১২ই ডিসেম্বর এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন।তাঁর বাবার নাম সৈয়দ আশরাফ আলী। মায়ের নাম আছকিরুনন্নেছা খানম। ৫ ভাইয়ের মধ্যে তিনি সবার বড় ছিলেন।

মহসিন আলী ছাত্রজীবনেই আওয়ামী লীগ রাজনীতির সাথে যুক্ত হন। ১৯৭১ সালে ২৩ বছর বয়সে বাংলাদেশের স্বাধীনতার জন্য সক্রিয়ভাবে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। সম্মুখসমরে যুদ্ধ চলাকালে গুলিবিদ্ধও হয়েছিলেন তিনি।

Sharing is caring!

Loading...
Open