কুলাউড়ায় অগ্নিকাণ্ডে ৯টি দোকান ভস্মিভূত

নিজস্ব প্রতিনিধি:: কুলাউড়া উপজেলার ভারতীয় সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়নের নছিরগঞ্জ বাজারে সোমবার (১১ই সেপ্টেম্বর) ভোরে ভয়াবহ অগ্নিকান্ডে একটি মার্কেটের ৯টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। ফায়ার সার্ভিসের দাবি, বৈদ্যুতিক শর্ট সার্কিট অগ্নিকান্ডের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমান ৩০ লাখ টাকা।

নছিরগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ফারুক মিয়া ও সাধারণ সম্পাদক জুবেদ আহদ জানান, ভোর রাতের আকষ্মিক সৃষ্ট অগ্নিকান্ডে এ মার্কেটের ৯টি দোকান সম্পূর্ণ রুপে ও মার্কেটটি পুড়ে এ ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থ দোকানগুলো ও ক্ষতির পরিমাণ হচ্ছে জাহিদ আলীর ফার্নিচারের দোকানের ২ লাখ টাকা, অলক পালের কম্পিউটার ও বিকাশ এজেন্সেীর ১০ লাখ টাকা, অঞ্জন শীল গং-দের সেলুনের ১ লাখ টাকার, লিয়াকত আলীর ভেরাইটিজ দোকানের ৪ লাখ টাকার, ইয়ামির আলীর চা স্টলের ৫০ হাজার টাকার, আব্দুস শহীদের ইলেকট্রিক দোকানের ১ লাখ ৫০ হাজারা টাকার, সুধাংশ পালের ৬ লাখ টাকার, আফজল হোসেনের কম্পিউটারও ভেরাইটিজ স্টোরের ৪ লাখ টাকার ও আবুল হোসেনের হার্ড ওয়ারের দোকানের ৪ লাখ টাকার ক্ষতি সাধন হয়।

নৈশপ্রহরীরের কাছ থেকে খবর পেয়ে এলাকাবাসী ও দোকান মালিকরা প্রাথমিকভাবে চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণে আনতে পারেননি। পরে খবর পেয়ে কুলাউড়া উপজেলা সদর থেকে অগ্নিনির্বাপক দল আসার আগেই সবগুলো দোকান সম্পূর্ণরুপে ভস্মিভূত হয়ে যায়। ।

কুলাউড়া ফায়ার সার্ভিস কর্মকর্তা আশিকুর রহমান জানান, ভোর সাড়ে ৫টায় খবর পেয়ে উপজেলা সদর থেকে ৪০ কিলোমিটার দুরে ঘটনাস্থলে পৌঁছার আগে প্রায় অর্ধেক আগুনে পুড়ে গেছে। পরে ৬টা ২০মিনিটে থেকে সকাল সাড়ে ৭ টায় ১ঘন্টা কাজ করার পর বাকি আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। এতে প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আর ৮০ লক্ষ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে বলেও ফায়ার সার্ভিস কর্মকর্তা জানান।

Open