এবার ঈদে লন্ডনে নেতাকর্মীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন না খালেদা-তারেক!

সুরমা টাইমস ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবার ঈদ কাটচ্ছেন লন্ডনে বসবাসরত ছেলে তারেক রহমানের বাসায়। প্রতিবার লন্ডনে ঈদের দিনে বিকালে দলীয় নেতাকর্মীদের সঙ্গে তারেক রহমান ঈদ শুভেচ্ছা বিনিময় করলেও এবার তা করেবেন না তারেক রহমান। খালেদা জিয়াও কোনও শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানেও অংশ নেবেন না। ফলে ঈদের দিনও স্থানীয় নেতাকর্মীরা দলের দুই প্রধানের সঙ্গে সাক্ষাতের সুযোগ পাচ্ছেন না।

তবে দলীয় সূত্র জানায়, মায়ের জন্যই এবার নিয়ম ভেঙেছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। মা’কে সময় দিতেই শুক্রবার দলীয় নেতাকর্মীদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময়ের কোনও কর্মসূচি রাখেননি তিনি। খালেদা জিয়াও শারীরিক অসুস্থতার কারণে কোনও অনুষ্ঠানে অংশ নেওয়া থেকে বিরত রয়েছেন।

যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ জানান, এবার ঈদে তারেক রহমানের সঙ্গে দলীয় নেতাকর্মী ও শুভাকাঙ্ক্ষীদের ঈদ শুভেচ্ছা বিনিময়ের কোনও কর্মসূচি নেই।

বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান শুক্রবার জানান, শিগগিরই লন্ডনে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে দলীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদ শুভেচ্ছাও বিনিময় করবেন তারেক রহমান। তবে ঈদ ও দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন খালেদা জিয়া ও তারেক রহমান।

এদিকে তারেক রহমানের সঙ্গে সম্পর্কিত একাধিক সূত্র শুক্রবার সকালে জানায়, এবার নিছকই ঘরোয়া পরিবেশে লন্ডনে ঈদ উদযাশপন করছেন জিয়া পরিবারের সদস্যরা। পরিবারের পক্ষ থেকে আগামীকাল বগুড়া, সিলেট এবং আজ সৌদি আরব ও লন্ডনে কোরবানি দেওয়া হয়েছে। প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমানও কন্যাদের নিয়ে এখন লন্ডনে বসবাস করেন। তাই ঈদের দিনের সকাল তারেক রহমানের কন্যা জাইমা রহমানসহ নাতনিদের সঙ্গেই কাটছে বেগম জিয়ার। থাকছেন তিনি তারেকের কিংস্টন লজের বাসাতেই।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াও নানা কারণে এবার লন্ডনে দলীয় কোনও সভায় যোগ দিতে আগ্রহী নন। একারণে পরিবারের বাইরে এবারের ঈদে তারেক রহমানের পরিবারের সঙ্গে সম্পর্কিত দু-চারজন ‘ভাগ্যবান’ ছাড়া আর কারও খালেদা জিয়ার সাক্ষাৎ পাওয়ার সম্ভাবনা নেই।

Sharing is caring!

Loading...
Open