মৌলভীবাজার আদালতে বোমা বিষ্ফোরণ মামলার রায় প্রকাশ

নিজস্ব প্রতিনিধি:: মৌলভীবাজার জেলা ও দায়রা জজ আদালতের সিড়ি ও মূল ফটকে বোমা বিষ্ফোরণের মামলায় মনজুরুল মুরাদ (৩১) কে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।
বুধবার ২নং বিশেষ ট্রাইবুনালে এই রায় ঘোষণা করেন বিচারপতি মুহাম্মদ রফিকুল ইসলাম। এসময় বিস্ফোরণ মামলার অপর তিন আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের খালাস দেন।

জানা যায়, ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশের ৬৩ টি আদালতে সিরিজ বোমা হামলা চালানো হয়। এসময় মৌলভীবাজার জেলা ও দায়রা জজ আদালত ভবনের মূল ফটকে ও সিঁড়িতে বোমা বিষ্ফোরণ ঘটানো হয়। এই ঘটনায় মৌলভীবাজার মডেল থানার এস আই আনোয়ায়ার হোসেন বাদী হয়ে মামলা দায়ের করেন।

সরকারি অতিরিক্ত কৌশলী অ্যাডভোকেট কৃপাসিন্দু দাশ জানান, মামলায় ৪ জন আসামী ছিলেন। এর মধ্যে মামলার অন্যতম আসামী চট্টগ্রামের হাটহাজারি উপজেলার আলীপুর গ্রামের মৃত নুরুল হুদার ছেলে মনজুরুল মুরাদ ওরফে আব্দুল্লাহ আল রায়হার (৩১) বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদন্ডের রায় দেন আদালত।

অপর ৩ জন নেত্রকোনার বালিয়াপুরি গ্রামের আব্দুল মজিদের ছেলে কামাল ইদ্দিন (৩০), হবিগঞ্জের লাখাই উপজেলার মনির হোসেনের ছেলে মশিউর রহমান (২১) এবং কুলাউড়া উপজেলার বুধপাশা গ্রামের মফিজ উদ্দিনের ছেলে লুৎফুর রহমানের (২৫) বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস প্রদান করেন আদালত।

Sharing is caring!

Loading...
Open