নগরীর কুশিঘাটে অপহরণ করে মুক্তিপণ আদায়ের ঘটনায় দুইজন গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি::সিলেট নগরীর দক্ষিণ কুশিঘাট এলাকা হুমায়ুন কবির নামের এক ব্যক্তিকে ‘অপহরণ করে মুক্তিপণ আদায়ের’ ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত অপহরণে ‘জড়িত থাকার কথা স্বীকার করেছে’ বলে জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন- সৈয়দ নাদেল আলম ও শামীম আহমদ।

সিলেট মহানগর পুলিশ জানায়, গত ২৩ আগস্ট দক্ষিণ কুশিঘাটের হুমায়ূন কবিরকে তার পূর্ব পরিচিত একজন ‘কথা আছে’ বলে ডেকে নিয়ে যায়। কবিরকে প্রথমে আম্বরখানায়, পরে লাক্কাতুরা স্টেডিয়াম গেইটে নেওয়া হয়। একপর্যায়ে লাক্কাতুরার চা বাগানের টিলারগ উপর নিয়ে গিয়ে গলায় ছুরি ধরে ভয় দেখিয়ে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। হুমায়ুন কবিরের আত্মীয়ের মোবাইল ফোনে কল দিয়ে তাকে বাঁচাতে ৫০ হাজার টাকা দাবি করে একটি বিকাশ নাম্বার দেয় অপহরণকারীরা। পুলিশকে না জানিয়ে কবিরের আত্মীয়রা বিকাশে ৫০ হাজার টাকা প্রদান করার পর তাকে ছেড়ে দেওয়া হয়।

পরবর্তীকে হুমায়ুন কবির বিষয়টি মোগলাবাজার থানার সিনিয়র সহকারি পুলিশ কমিশনার জ্যোতির্ময় সরকারকে অবগত করেন। এতে অপরাধীদের গ্রেফতারে তৎপর হয়ে ওঠে পুলিশ। তথ্যপ্রযুক্তি কাজে লাগিয়ে অপরাধীদের অবস্থান চিহ্নিত করে শনিবার গভীর রাতে মোগলাবাজার থানার সিনিয়র সহকারি পুলিশ কমিশনার জ্যোতির্ময় সরকারের নেতৃত্বে শাহপরান থানা এলাকায় অভিযান চালায়। অভিযানে সৈয়দ নাদেল আলম ও শামীম আহমদকে গ্রেপ্তার করা হয়।

মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা জানান, গ্রেপ্তারকৃতরা জিজ্ঞাসাবাদে ঘটনায় জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছে। এছাড়া ঘটনার সাথে জড়িত অন্যান্যদের নাম-ঠিকানাও প্রকাশ করেছে তারা। তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

এদিকে, অপহরণের ঘটনায় হুমায়ুন কবির বাদী হয়ে মোগলাবাজার থানায় মামলা দায়ের করেছেন।

Sharing is caring!

Loading...
Open