বাহুবলে মসজিদের ইমাম পরিবর্তনের জের ধরে সংঘর্ষ ও নিহতের ঘটনায় ৩০০ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিনিধি: হবিগঞ্জের বাহুবলে মসজিদের ইমাম পরিবর্তনের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে লন্ডন প্রবাসীসহ দুইজন নিহতের ঘটনায় ৩০০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। রবিবার (১৩ আগস্ট)সকালে বাহুবল থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রহিম বাদী হয়ে পুলিশের কাজে বাধা ও হামলার অভিযোগে ৭০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩০০ জনের বিরুদ্ধে মামলা করেন।

বাহুবল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম জানান, জোড়া হত্যাকাণ্ডের ঘটনায় কোনও পক্ষই মামলা নিয়ে থানায় আসেনি। পুলিশের কাজে বাধা ও হামলার অভিযোগে পুলিশ বাদী হয়ে ৩০০ জনের বিরুদ্ধে একটি মামলা করেছে। যে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে গ্রামে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে জোড়া হত্যাকাণ্ডের পর থেকেই গ্রামের নারী-পুরুষ পুলিশের গ্রেফতার আতঙ্কে গ্রাম ছেড়ে পালিয়ে গেছে। অনেকেই ছোট শিশুদের দিয়ে বাড়িঘর থেকে প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে যেতে দেখা গেছে। তবে রবিবার সকাল থেকেই গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

অপরদিকে আটককৃত আহত তিনজনকে সদর হাসপাতালে পুলিশ প্রহরায় চিকিৎসা দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, গত শুক্রবার (১১ আগস্ট) জেলার বাহুবল উপজেলার সাতকাপন ইউনিয়নের মুগকান্দি জামে মসজিদের কমিটি গঠন ও ইমাম পরিবর্তন নিয়ে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। পরদিন শনিবার সকালে আবারও দু’পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে অন্তত ২৭ জন আহত হয়। গুরুতর আহত অবস্থায় তাদের বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও হবিগঞ্জ সদর হাসপাতালে নেওয়া হলে কবির মিয়া ও মতিন মিয়া মারা যান।

Sharing is caring!

Loading...
Open